ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সেই বিপিএলকেই ফেরার মঞ্চ হিসেবে দেখছেন  আশরাফুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮
সেই বিপিএলকেই ফেরার মঞ্চ হিসেবে দেখছেন  আশরাফুল মোহাম্মদ আশরাফুল। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: যে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)  ছোঁয়ায়  নিজের ক্যারিয়ার কলঙ্কিত হয়েছিল সেই বিপিএলকেই আবার জাতীয় দলে ফেরার বড় মঞ্চ হিসেবে দেখছেন লাল সবুজের সর্বকণিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান আশরাফুল। তবে বিপিএলের মঞ্চে উদ্ভাষিত হওয়ার স্বপ্ন দেখলেও দিবা স্বপ্ন দেখা থেকে বিরত থাকতে চাইছেন সাবেক এই টাইগার দলপতি। 

কেননা তার ক্রি‌কেটীয় প্রজ্ঞা থেকে একটি বিষয় তিনি ভাল করেই বুঝেছেন যে, ৫ বছর নিষেধাজ্ঞার পর  জাতীয় দলে ফেরার কাজটি মোটেও সহজ হবে না তার জন্য। কিন্তু তার সমর্থকদের মন্তব্যে বোঝা যায়, ২৭  আগস্ট থেকে অনুষ্ঠের এশিয়া কাপের ক্যাস্পেই তিনি যোগ দিচ্ছেন!

সোমবার (২০  আগস্ট) লন্ডন থেকে দেশে ফিরে বাংলানিউজের সাথে আলাপকালে ভক্তদের সেই ভুল ভাঙালেন 'অ্যাশ'।

তিনি বলেন, ‘বিপিএলে খেলতে পারা অনেক বড় ব্যাপার, কারন বিপিএল অনেক বড় মঞ্চ। সেখানে খেলার সুযোগ পেলে বা পারফর্ম করলে জাতীয় দল সহজ হয়ে যায়। দ্রুত তো দলে ফেরা যাবে না। এখন যদি খেলা থাকত তাহলে সুযোগ ছিল পারফর্ম করে দলে জায়গা করে নেয়া। যেহেতু এখন আমাদের খেলা চলছে না। ক্রিকেটের মৌসুমে বিশেষ কিছু করতে চাই। কোন শর্টকাট করে দলে জায়গা করে নিতে চাই না। সময় নিয়ে পারফর্ম করেই দলে ফিরতে চাই। পারফর্ম করে দলে ফিরলে লম্বা সময় পারফর্ম করা যাবে। ’

ঘরোয়া  ক্রি‌কেটের গেল মৌসুমেও দাপুটে  পারফরম্যান্স দেখিয়েছেন  আশরাফুল। ঢাকা প্রি‌মিয়ার লিগে ৫টি সেঞ্চুরি হাঁকিয়েছেন এর ভেতর তিনটিই ছিল টানা। এবার আরও ক্ষুরধার খেলার পণ করেছেন এই প্রতিভাবান ব্যাটসম্যান।

এ প্রসঙ্গে বলেন, ‘সামনে এনসিএল আছে। ঘরোয়া ক্রিকেটটা ভালো করে খেলতে চাই। তাহলেই হবে আশা করি। ’

প্রসঙ্গত উল্লেখ্য,  ২০১২ বিপিএলে ফিক্সিং কেলেংকারিতে   ৫ বছর আন্তর্জাতিক ক্রি‌কেট থেকে নিষিদ্ধ আশরাফুল। সেই শাস্তির মেয়াদ শেষ হয়েছে গেল ১৩ আগস্ট। ২০১৮ সালের ৫ জানুয়ারি থেকে  অনুষ্ঠেয় বিপিএল  দিয়ে মাঠে ফেরা ৩৪ বছর বয়সী আশরাফুল আন্তর্জাতিক কোন টুর্নামেন্টে সুযোগ পাবেন সেটাই এখন দেখার অপেক্ষা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৮

এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।