ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩২৯ রানেই শেষ ভারত, নড়বড়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
৩২৯ রানেই শেষ ভারত, নড়বড়ে ইংল্যান্ড ট্রেন্টব্রিজ টেস্ট। ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের হারের পর ত্রাহিত্রাহি অবস্থা নিয়েই তৃতীয় টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বিরাট কোহলিরা। এজবাস্টন ও লর্ডস টেস্টে যেনো খুঁজেই পাওয়া যায়নি শক্তিশালী ভারতকে। তবে তৃতীয় ম্যাচ ট্রেন্টব্রিজ টেস্টে ম্যাচের শুরু থেকেই লড়াইয়ে আছে ভারত।

৩২৯ রানে থামে কোহলিদের প্রথম ইনিংস। তবে স্বাগতিকদের অবস্থাও তেমন ভালো নয় বললেই চলে।

ম্যাচের প্রথম দিনে (১৮ আগস্ট) আজিঙ্কা রাহানে ও বিরাট কোহলির ব্যাটে ভালোই শুরু পায় ভারত। টপঅর্ডার অনেকটা পথ এগিয়ে নিলেও লেট মিডলঅর্ডারে এ টেস্টেও রানের আভাস দেখা যায়নি। প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ৩০৭ রান করা ভারত দ্বিতীয় দিনে বাকি ৪ উইকেটে মাত্র ২২ রান করে।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন জিমি অ্যান্ডারসন, ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড। এছাড়া কোহলির উইকেটটি নেন লেগস্পিনার আদিল রশিদ।

প্রথম দিনে মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি ভারতীয় অধিনায়ক কোহলি। এ নিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বার ‘নার্ভাস নাইন্টি’তে আউত হয়ে ফিরলেন তিনি। কোহলি ছাড়া বড় স্কোর করেছেন রাহান। তার ব্যাট থেকে আসে ১৩১ বলে ৮১ রান।

স্বাগতিক ইংল্যান্ডও আগাতে পারেননি বেশি দূর। এরই মধ্যে হারিয়ে ফেলেছে ৮ উইকেট। দলের সংগ্রহ মাত্র ১২৮। দলের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ রান করেছেন অ্যালিস্টার কুক (২৯)। তিনি ছাড়া আর কেউ ২০-এর ঘর পার হতে পারেননি।

ভারতের হয়ে বল হাতে স্বাগতিকদের নাড়িয়ে দিয়েছেন হার্দিক পান্ডিয়া। একাই নিয়েছেন পাঁচ উইকেট। এছাড়া ইশান্ত শর্মা নিয়েছেন দুটি উইকেট।

বাংলাদেশ সময়ঃ ২০৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।