ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার রাজনীতির মাঠে গৌতম গম্ভীর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এবার রাজনীতির মাঠে গৌতম গম্ভীর! গৌতম গম্ভীর। ছবি: সংগৃহীত

ক্রিকেটারদের রাজনীতিতে আসা নতুন কিছু নয়। সম্প্রতি সবাইকে ছাড়িয়ে দেশের প্রধানমন্ত্রী হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ইমরান খান। এছাড়া ভারতের নভোজত সিং সিধু, মোহম্মদ আজহারউদ্দিনকেও দেখা গেছে রাজনীতিতে। এবার তাদের তালিকায় নাম লেখাতে যাচ্ছেন আরও এক ভারতীয় ক্রিকেটার। 

ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর নামতে যাচ্ছেন রাজনীতির মাঠে। ভারতীয় সংবাদমাধ্যমের সূত্র অনুযায়ী, এবারের দিল্লির বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়ে লড়বেন গম্ভীর।

বর্তমানে দিল্লির নেতৃত্বে রয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। আর এই আসন দখলে নিতেই গৌতম গম্ভীরকে তুরুপের তাস হিসেবে মাঠে নামানোর পরিকল্পনা করছে বিজেপি।

এখনও আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও বিজেপির প্রস্তাবে মন ভরেছে গম্ভীরের। সংবাদমাধ্যমে জানাচ্ছে, এখনও পর্যন্ত ক্রিকেট থেকে অবসর না নিলেও বিজেপির সঙ্গে কথা আগালে ভোটে লড়ার জন্য তৈরি হবেন তিনি এবং ক্রিকেট থেকেও সরে দাঁড়াবেন।

ভারতের হয়ে সর্বশেষ ২০১৬ সালে মাঠে নেমেছেন গম্ভীর। বর্তমানে দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলছেন। ২০০৭ সালে আইসিসি টি-২০ এবং ২০১১ সালে বিশ্বকাপ জয়ের অন্যতম মূল কাণ্ডারী ছিলেন তিনি। এছাড়া আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে দু’বার শিরোপা জেতেন। তবে সবশেষ আইপিএলে দিল্লির ছেলে ‘ঘরে’ ফিরেছেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।