ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অতৃপ্ত মিঠুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
অতৃপ্ত মিঠুন মোহাম্মদ মিঠুন। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: ইংলিশ কন্ডিশনেও স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে দাপুটে ক্রিকেট খেলেছেন বাংলাদেশ ‘এ’ দলের টপ অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। ১৭ আগস্ট ডাবলিনে চার ম্যাচ সিরিজের শেষ টি টোয়েন্টিতে তারই খেলা ৩৯ বলে ৮০ রানের টর্নেডো ইনিংসে ২-১ সিরিজ জিতেছে সফরকারী বাংলাদেশ।  

কম যাননি ওয়ানডেতেও। মুমিনুলের রেকর্ড ১৮২ রানের দিনে মিঠুনের ব্যাট থেকে আসে ৫১ বলে ৮৭ রানের নান্দনিক এক ইনিংস।

যাতে ভর করে ৫ ম্যাচ সিরেজের ২-২ এ সমতা আনে বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু তারপরেও যেন তৃপ্ত হতে পারছেন না ২৭ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। কারণ একটাই। ওয়ানডে সিরিজে সমতা।

রোববার (১৯ আগস্ট) আয়ারল্যান্ড থেকে দেশে ফিরে মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে কথা বলেন মিঠুন। এসময়ে কথা প্রসঙ্গে উঠে আসে তার অতৃপ্ততার কথা।

বলেন, ‘খুব খারাপ হয়নি, তবে আমরা আরও ভালো করতে পারতাম। আমাদের ওয়ানডে সিরিজটি জেতা উচিৎ ছিল। তবে ওদের দলটি অনেক ভালো ছিল। অনেকেই জাতীয় দলের ছিল, অভিজ্ঞ ছিল। এরপরেও আমার মনে হয় সবমিলিয়ে ভালোই হয়েছে। ’

আইরিশ ‘এ’ দলের সঙ্গে মুমিনুলদের সিরিজ চলাকালীন অনেকেই হয়তো ধারণা করেছিলে ‘এ’ দল হিসেবে আয়ারল্যান্ড তেমন পারঙ্গম নয়। সংশয় ছিলো দেশটির ক্রিকেট স্ট্রাকচার নিয়েও। কিন্তু মিঠুনের কথায় সেই সংশয়ও উড়ে গেল।

বলেন, ‘তাদের স্ট্র্যাকচার অনেক সুন্দর। ইংল্যান্ডের সঙ্গে তাদের অনেক মিল আছে সুবিধার দিক থেকে। তাদের যেকোনো ক্লাবের প্র্যাকটিস সুবিধা অনেক সুন্দর এখানে। ইনডোর, মেশিন, উইকেট এবং যেকোনো ক্লাবের সুযোগ সুবিধা সবই আন্তর্জাতিক মানের। আমি যতটুকু দেখেছি যে ওদের স্ট্র্যাকচার শতভাগ ঠিক আছে। ’

বাংলাদেশ সময়ঃ ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮ 

এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।