[x]
[x]
ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮
bangla news

কিংবদন্তি বাবার পরিচয় গোপন করলো ছেলে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৯ ৬:০৪:০৪ এএম
রোনালদিনহো ও তার ছেলে হোয়াও মেন্দেস। ছবি: সংগৃহীত

রোনালদিনহো ও তার ছেলে হোয়াও মেন্দেস। ছবি: সংগৃহীত

সাধারণত পরিবারের কেউ বিখ্যাত হলে, তার পরিচয়েই পরিচিত হয়ে যায় অন্যান্য সদস্যরাও। কিন্তু প্রচলিত এই ধারাকেই ভেঙে দিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহোর ছেলে।

রোনালদিনহোর ছেলে হোয়াও মেন্দেস। বয়স ১৩ ছুঁই ছুঁই। কিন্তু এখনই নিজের যোগ্যতার প্রমাণ দিতে প্রস্তুত। জীবনে সর্বোচ্চ সফলতা পেতে চান নিজের যোগ্যতায়, বাবার নামে নয়। তাই তো সবাইকে অবাক করে দিয়ে বাবার নামই গোপন করলেন মেন্দেস।

প্রতিভাবান মেন্দেস নিজের পরিচয়েই ফুটবল খেলতে চায়। আর এ কারণেই ফুটবল ট্রায়ালে গিয়ে বাবার নামই গোপন করে রাখলেন। উল্টো রোনালদিনহোর ছেলে পরিচয় প্রকাশ হয়ে আসতেই কিছুটা অস্বস্তিতেই পড়ে যায় মেলেস।

ফুটবল বিশ্ব মাতিয়ে রাখা রোনালদোর ছেলেও একজন দারুণ ফুটবলার। বয়সের সঙ্গে সঙ্গে নিজেকে প্রস্তুত করে নিচ্ছে আরও। বিশ্বকাপজয়ী বাবার ছেলে মেন্দেসও বাবার মতোই প্রতিভাবান। ১৩ বছর বয়সেই স্কিল ও টেকনিকের বিচারে বাবার ছায়া দেখা যায়।

ব্রাসিলিয়াতে বাবার পুরানো ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের ট্রায়ালে অংশ নেয় রোনালদিনহোর ছেলে। ক্রুজেইরোর ট্রায়ালেও নাম লেখায়। কিন্তু দুই জায়গাতেই মেন্দেস নিজের পরিচয় গোপন করে। সে কোনোভাবেই চায় না বাবার পরিচয়ে তাকে সুযোগ দেয়া হোক।

ট্রায়ালে সবাইকে মুগ্ধ করেছে মেন্দেস। ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেইরো তাকে নিয়ে আগ্রহ দেখিয়েছে। সংবাদমাধ্যম থেকে জানা যায়, মেন্দেসের বয়স ১৪ হলেই তার সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি করবে ক্রুজেইরো। চুক্তির আগে পর্যন্ত ক্লাবের দলের সঙ্গে অনুশীলন করবে সে।

২০০৪ সালে বিয়ের পর মাত্র দুই বছর টেকে রোনালদিনহো ও ইয়ানানিনা নাতালিয়া মেন্দেসের সংসার। এই দম্পত্তির সন্তান হোয়াও মেন্দেস। বর্তমানে মায়ের সঙ্গে থাকলেও বাবার মতো বড় ফুটবলার হওয়াই তার স্বপ্ন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮

এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল ব্রাজিল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa