ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

তিন ইভেন্টে বাংলাদেশের হতাশার দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৮
তিন ইভেন্টে বাংলাদেশের হতাশার দিন এশিয়ান গেমসে বাংলাদেশ-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জমকালো আয়োজনে ইন্দোনেশিয়ায় শুরু হওয়া এশিয়ান গেমসের প্রথম দিনটি বাজে কেটেছে বাংলাদেশের। মেয়েদের কাবাডিতে হারের সঙ্গে, সাঁতার ও শুটিংয়ের বাছাইপর্বে হতাশ করেছেন বাংলাদেশের অ্যাথলেটরা।

রোববার জাকার্তা-পালেমবাংয়ে জেবিকে অ্যাকুয়াটিক সেন্টারে ১ মিনিট ২৭ দশমিক ২০ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকের হিট শেষ করেন খাদিজা আক্তার। আর দ্বিতীয় হিটে তো সাত প্রতিযোগির মধ্যে সপ্তম হন।

আর সব মিলিয়ে ২৬ প্রতিযোগির মধ্যে ২৪তম হয়ে বিদায় নেন তিনি।

এদিকে মিশ্র দলীয় ১০ মিটার এয়ার পিস্তলের বাছাইপর্বই পেরুতে পারেনি বাংলাদেশ। ২১ দলের মধ্যে ১৯তম হয় হওয়া আরদিনা ফেরদৌস ও নুর হাসান আলিফ মিলে ৭৩৪ স্কোর গড়েন।

জেএসসি শুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলীয় ইভেন্টে সৈয়দা আতকিয়া হাসান ও অর্ণব সারার জুটি বাজে করেছে। বাছাইপর্বে দু’জন মোট ৮১৪ দশমিক ৯ স্কোর গড়েন। বাংলাদেশ ২২ দলের মধ্যে হয় ১৩তম হয়।

আশার আলো হয়ে থাকা নারী কাবাডিও ভালো করতে পারেনি। ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চাইনিজ তাইপের কাছে ৪৩-২৮ ব্যবধানে হেরে যান শাহানাজ-রুপালিরা। এশিয়ান গেমসে এ নিয়ে মেয়েদের কাবাডি দলের তৃতীয় অংশগ্রহণ। ২০১০ সালে গুয়াংজু ও ২০১৪ সালে ইনচিয়নে অংশ নিয়ে ব্রোঞ্জ জিতেছিল বাংলাদেশ।

বাংলাদেশের গ্রুপে চাইনিজ তাইপে ছাড়াও আছে ইরান ও দক্ষিণ কোরিয়া। সোমবার ইরানের সঙ্গে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ১৯ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।