ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘আমাদের এ দল যথেষ্ট ভালো খেলেছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
‘আমাদের এ দল যথেষ্ট ভালো খেলেছে’ মুমিনুল, সৌম্যদের পারফরম্যান্সে সন্তুষ্ট নান্নু-ছবি: বাংলানিউজ

ঢাকা: আয়ারল্যান্ডে সফরকারী বাংলাদেশ 'এ' দলের পারফরম্যান্সে তুষ্ট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। কেননা অনেকটা ইংলিশ কন্ডিশনে মুমিনুল, সৌম্যরা ব্যাটে বলে এতটা দাপুটে হবেন সেটা বোধ হয় তার ভাবনারও বাইরে ছিলো।

স্বাগতিক আইরিশদের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডেতে ২ -২ এ সমতার পর তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে ২ -১ এ জিতেছে লাল সবুজের 'এ' দল। অতএব তৃপ্তি বা তুষ্ট যাই বলুন সফরকারী দলের এই প্রধান নির্বাচক তা হতেই পারেন।

'আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের যে কন্ডিশন এখানে ভালো খেলা অনেক কঠিন। সেই হিসেবে আমাদের 'এ’ দল যথেষ্ট ভালো খেলেছে। আর আয়ারল্যান্ড টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ওদের ক্রিকেট কালচার অনেক পরিবর্তন হয়েছে। বিশেষ করে ওয়ানডেগুলোতে আমরা এর প্রমাণ পেয়েছি। কারণ ২-২ এ আমরা সিরিজ শেষ করেছি। তবে আমাদের যথেষ্ট ভালো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা হয়েছে এবং আমাদের ক্রিকেটাররা অনেক অভিজ্ঞতা অর্জন করতে পেরেছে। বিশেষ করে শেষের দিকে টি-টোয়েন্টি ক্রিকেটটা আমাদের যথেষ্ট ভালো গিয়েছে এবং ওরা আমাদের ভালোই প্রতিযোগিতার মুখে ফেলেছিল। '

শনিবার (১৮ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রাঙ্গনে তিনি একথা বলেন।

আয়ারল্যান্ডে সদ্য সমাপ্ত এই সিরিজটি সফরকারী বাংলাদেশ দলের ক্রিকেটারদের জন্য অনেকটা এসিড টেস্টের মতোই। কারণটিও পরিষ্কার। এখানে যারা পারফর্ম করেছেন আগামীতে তাদের দিয়েই জাতীয় দলের ঘাটতি পূরণ হবে।

'ওখানে সবার পারফরম্যান্সই দেখা হয়েছে। সৌম্য সরকার সেখানে টি-টোয়েন্টি ভালো খেলেছে। আফিফ ভালো খেলেছে। বিশেষ করে আল-আমিনের পারফরম্যান্স নজরে এসেছে বেশি। পেস বোলারদের মধ্যে খালেদ, শরিফুল, সাইফুদ্দিন ভালো বোলিং করেছে। সবমিলিয়ে আমাদের টোটাল পারফরম্যান্সের যে ফিডব্যাকটি আমরা চেয়েছিলাম সেটি আমরা পেয়েছি। আশা করি সামনে জাতীয় দলে যে ঘাটতি থাকবে এখান থেকে আমরা তা পূরণ করতে পারবো। 'এ' দলে যারা গিয়েছে তাদের সবারই সুযোগ থাকবে। যেকোনো প্লেসে যাকে যখন দরকার হবে তখন তাকে সেই জায়গায় খেলানো হবে। '

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৮ আগস্ট, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।