ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফেসবুকে লা লিগার খেলা দেখবেন যেভাবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
ফেসবুকে লা লিগার খেলা দেখবেন যেভাবে এবার মেসি-সুয়ারেজদের খেলা দেখতে হবে ফেসবুকে

লা লিগার নতুন মৌসুম শুরু হয়েছে গত রাতেই। তবে বড় দলগুলোর লড়াই শুরু হচ্ছে আজ রাত থেকে। কিন্তু এবার আর টেলিভিশনে দেখা যাবে না তুমুল জনপ্রিয় এই লিগ। খেলা দেখতে হবে ফেসবুকে। শুধুমাত্র দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্যই এমন ব্যবস্থা।

শনিবার (১৮ আগস্ট) বাংলাদেশ সময় রাত সোয়া ২টায় চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। অপরদিকে আগামীকাল রাতে একই সময়ে মাঠে নামবে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

লা লিগার খেলা দেখতে হলে ফেসবুকে একাউন্ট থাকতে হবে। একাউন্টে লগ ইন করে লা লিগার অফিশিয়াল পেজে (https://www.facebook.com/LaLiga/) ক্লিক করতে হবে। আর তাহলেই দেখতে পারবেন আপনার প্রিয় স্প্যানিশ লা লিগার সরাসরি সম্প্রচার।

তবে লা লিগার অফিশিয়াল পেজ ছাড়াও লিগটির বর্তমান ২০টি ক্লাবের অফিসিয়াল পেজে ঢুকেও দেখতে পারবেন সেই দলের খেলা।

তিন বছরের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ফুটবল লিগের আসর লা লিগাসহ অন্যান্য স্প্যানিশ লিগের সম্প্রচারস্বত্বের জন্য চুক্তি স্বাক্ষর করেছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। মূলত সার্ক অন্তর্ভুক্ত আট দেশ তথা বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মালদ্বীপ ও আফগানিস্তানে স্প্যানিশ লিগের সম্প্রচারস্বত্ব এখন ফেসবুকের।

শুক্রবার (১৭ আগস্ট) থেকে মাঠে গড়িয়েছে ২০১৮-১৯ মৌসুমের লা লিগার আসর। তবে টেলিভিশন নয়, দক্ষিণ এশিয়ার দেশগুলোকে এই মৌসুমের ৩৮০টি ম্যাচই ফেসবুকে দেখতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৮
এমএইচএম/এমএসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।