[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ আশ্বিন ১৪২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮
bangla news

পাকিস্তানি ক্রিকেটারের দশ বছরের নিষেধাজ্ঞা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৭ ৮:৫০:৫২ এএম
নাসির জামশেদ।  ছবি: সংগৃহীত

নাসির জামশেদ। ছবি: সংগৃহীত

ম্যাচ গড়াপেটা আর পাকিস্তান ক্রিকেট যেনো একে অন্যের সাথে এক সুতায় গাঁথা। ক্রিকেটে ম্যাচ গড়াপেটার সঙ্গে সব চেয়ে বেশি জড়িয়ে থাকে পাকিস্তানি ক্রিকেটারদের নাম। তবে ক্রিকেট থেকে এই কলঙ্ক মুছে ফেলতে পাকিস্তান ক্রিকেট (পিসিবি) ও ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি) বেশ শক্ত অবস্থান নিয়েছে।

তারই ধারাবাহিকতায় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ পাতানোর দায়ে ১০ বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে দেশটির ওপেনার নাসির জামশেদকে। এই ক্রিকেটারের পাশাপাশি পিএসএলের ২০১৬-১৭ মৌসুমে ম্যাচ গড়াপেটার দায়ে অভিযুক্ত হন আরও বেশ কয়েকজন ক্রিকেটার।

এদের মধ্যে শাহজাইব হাসানকে ৪ বছরের নিষেধাজ্ঞা দেয় আর এখন জামশেদকে ১০ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হলো।

অভিযোগ ওঠার পর থেকেই অস্বীকার করে আসছিলেন জামশেদ। সবশেষ চলতি বছরের এপ্রিলে বাধ্য হয়েই পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি তিন সদস্যের অ্যান্টি করাপশন ট্রাইবুনাল গঠন করেন। এই ট্রাইবুনালের সদস্য করা হয় পাকিস্তানের সাবেক তিন ক্রিকেটার ফজলে মিরান চৌহান, শাহজাইব মাকসুদ ও আকিব জাভেদকে।এই ট্রাইবুনালের তদন্ত শেষে তাদের রায়েই ১০ বছরের জন্য নিষিদ্ধ হলেন জামশেদ।

শাহজাইব ও জামশেদ ছাড়াও একই ঘটনায় বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা ভোগ করছেন শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজের মতো ক্রিকেটাররা।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৮

এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa