ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

থাইল্যান্ডকে রুখে দিলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
থাইল্যান্ডকে রুখে দিলো বাংলাদেশ বাংলাদেশ-থাইল্যান্ড ম্যাচের একটি মুহূর্ত

শক্তির বিচারে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার ফুটবল পরাশক্তি থাইল্যান্ড। র‍্যাংকিংও বলছে সেই কথাই। ফিফা’র র‍্যাংকিংয়ে থাইল্যান্ডের অবস্থান যেখানে ১২২, সেখানে বাংলাদেশের অবস্থান  ১৯৪। তবে মাঠে বেশ জোর লড়াই উপহার দিয়ে এই থাইল্যান্ডকেই ১-১ গোলে রুখে দিলেন জামাল ভূঁইয়া-তপু বর্মণরা। 

এশিয়ান গেমসের ১৮তম আসরে আজ বৃহস্পতিবার (১৬ আগস্ট) বাংলাদেশ সময় বিকাল ৩টায় অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দল। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়।

তবে দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে দারুণ গোলে বাংলাদেশকে এগিয়ে দেন মাহবুবুর রহমান।

তবে বাংলাদেশের এই এগিয়ে থাকা স্থায়ী হয়নি। ম্যাচের ৮০ মিনিটে সুপাচাই চাইদেদের গোলে সমতায় ফেরে থাইল্যান্ড। গোল করার পর থাইল্যান্ড বারবার আক্রমণে উঠে আসে। তবে রক্ষণের কিছু ভুল সত্ত্বেও গোলরক্ষক আশরাফুল ইসলামের দৃঢ়তায় গোলমুখ রক্ষা করে বাংলাদেশ।

এই ড্রয়ে পয়েন্ট টেবিলের চারে থাকা বাংলাদেশের পয়েন্ট ১। প্রথম স্থানে আছে বাংলাদেশকে ৩-০ গোলে হারিয়ে মিশন শুরু করা উজবেকিস্তান। দ্বিতীয় স্থানে আছে ২ ম্যাচেই ড্র করা থাইল্যান্ড। আর তৃতীয় স্থানে আছে কাতার (১ পয়েন্ট)। উজবেকিস্তান ও কাতার ১ ম্যাচ করে খেলেছে। ২ ম্যাচ করে খেলছে বাংলাদেশ ও থাইল্যান্ড।

আগামী ১৯ আগস্ট গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।