ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি ও দুই ব্রাজিলিয়ানের গোলে বার্সার গাম্পার ট্রফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
মেসি ও দুই ব্রাজিলিয়ানের গোলে বার্সার গাম্পার ট্রফি মেসি ও দুই ব্রাজিলিয়ানের গোলে বার্সার গাম্পার ট্রফি-ছবি: সংগৃহীত

বার্সেলোনার অধিনায়ক হওয়ার পর টানা দুই ম্যাচে দুটি শিরোপা এনে দিয়েছেন লিওনেল মেসি। মূল মৌসুম শুরুর আগ ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে হুয়ান গাম্পার ট্রফি ঘরে তুললো আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। মেসি এবং দুই ব্রাজিলিয়ান ম্যালকম ও রাফিনহার গোলে বোকা জুনিয়র্সকে ৩-০ ব্যবধানে হারায় বার্সা।

প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক ফুটবলার ও সভাপতি হুয়ান গাম্পারের স্মরণে ১৯৬৬ সাল থেকে প্রতিবছর এই ম্যাচটি আয়োজন হয়ে আসছে। যেখানে ৫৩তম এই আসরে ৪১তম ট্রফি উচিয়ে ধরলো কাতালানরা।

টানা জয় পেল ৬বার।

ম্যাচের ১৮ মিনিটে বার্সার নতুন ব্রাজিলিয়ান রিক্রুট ম্যালকম গোল করে দলকে এগিয়ে দেন। মেসি থেকে পাস পেয়ে কোনাকুনি শটে গোলটি করেন এই মিডফিল্ডার। পরে বিরতির আগে ৩৯ মিনিটে মেসি নিজেই গোল করে স্কোর লাইন ২-০ করেন।

দ্বিতীয়ার্ধে দারুণ এক গোল করে দলের জয় নিশ্চিত করেন রাফিনহা। বদলি হিসেবে নেমে লুইস সুয়ারেজের সঙ্গে বল দেয়া নেয়া করে গোলটি করেন তিনি। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

ক’দিন আগেই স্প্যানিশ সুপার কাপে সেভিয়াকে হারিয়ে শিরোপা জিতেছিল বার্সা।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।