ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রিয়ালকে উড়িয়ে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
রিয়ালকে উড়িয়ে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো রিয়ালকে উড়িয়ে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো-ছবি: সংগৃহীত

দিয়েগো কস্তার দ্রুত গোল করার রেকর্ডের দিনে রিয়াল মাদ্রিদকে ২-৪ ব্যবধানে উড়িয়ে উয়েফা সুপার কাপের চ্যাম্পিয়নের মুকুট পড়লো অ্যাতলেটিকো মাদ্রিদ। কস্তার জোড়া গোলের পাশাপাশি অতিরিক্ত সময়ে সাউল ও কোকের গোলে জয় নিশ্চিত করে দিয়েগো সিমিওনের শিষ্যরা। রিয়ালের হয়ে একটি করে গোল করেছিলেন করিম বেনজেমা ও সার্জিও রামোস।

বুধবার এস্তোনিয়ার তালিনের এ.লি কোক অ্যারিনায় সুপার কাপে মুখোমুখি হয় নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল ও অ্যাতলেটিকো। প্রতি মৌসুমের শুরুতেই গতবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী ও ইউরোপা কাপ জয়ীর মধ্যে এই খেলাটি হয়ে থাকে।

প্রতিযোগিতার ইতিহাসে এবারই প্রথম একই শহরের দুটি দল ম্যাচটি খেললো।

এদিন মাঠে নেমে কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসে রিয়াল। রেকর্ড মাত্র ৫০ সেকেন্ডেই গোল উদযাপন করেন অ্যাতলেটিকোর কস্তা। দুইবার হেডের পর তৃতীয়বার কোনাকুনি শটে গোলটি করেন এই স্প্যানিশ।

প্রতিযোগিতার ইতিহাসে দ্রুততম গোলের আগের রেকর্ডটি ছিল এভার বানেগার দখলে। ২০১৫ সালে বার্সেলোনার কাছে ৫-৪ ব্যবধানে হারের ম্যাচে তৃতীয় মিনিটে তখনকার রেকর্ডটি গড়েছিলেন সেভিয়ার আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

গোল খেয়ে পিছিয়ে পড়া রিয়াল অবশ্য সমতায় ফিরতে খুব দেরি করেনি। ম্যাচের ২৭ মিনিটে বেনজেমার গোল স্কোর লাইন ১-১ করে দেয়। পরে এই ব্যবধানেই দু’দল বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালকে লিড এনে দেন অধিনায়ক রামোস। তবে ৭৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে অ্যাতলেটিকোকে সমতায় ফেরান সেই কস্তা।

নির্ধারিত সময়ে খেলাটি ২-২ গোলে সমতা থাকায় রেফারি অতিরিক্ত সময়ের বাঁশি বাজান। আর সেখানেই ৯৮ মিনিটে সাউল ও ১০৪ মিনিটে কোকে গোল করে দলকে জয় উপহার দেন।

এদিকে প্রথম কোনো ক্লাব হিসেবে তিনবার উয়েফা সুপার কাপ খেলার সুযোগ পেয়ে প্রতিবারই শিরোপা জয়ের কীর্তি গড়লো অ্যাতলেটিকো। এর আগে ২০১০ ও ২০১২ সালে দুবার জিতেছিল তারা। আর ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নেমে হারের মুখ দেখলো রিয়াল।

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, ১৬ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।