ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

উয়েফার সেরা গোলের তালিকায় রোনালদোর ‘বাইসাইকেল কিক’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
উয়েফার সেরা গোলের তালিকায় রোনালদোর ‘বাইসাইকেল কিক’ জুভেন্টাসের বিপক্ষে রোনালদোর সেই 'বাইসাইকেল কিক'

উয়েফার মৌসুম সেরা গোলের তালিকায় স্থান পেয়েছে গত চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর বাইসাইকেল কিক থেকে করা গোলটি। তবে দুর্ভাগ্য আরেক রিয়াল তারকা গ্যারেথ বেলের। কারণ একই আসরের ফাইনালে ‘বাইসাইকেল কিক’ থেকে করা তার গোলটি তালকায় স্থান পায়নি।

২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে বর্তমান ক্লাব জুভেন্টাসের বিপক্ষ বাইসাইকেল কিক থেকে অসাধারণ এক গোল করেন রোনালদো। ওই গোলটিই উয়েফার বর্ষসেরা গোলের তালিকায় স্থান পেয়েছে।

গত মৌসুমের সেরা গোলের তালিকায় পর্তুগিজ তারকা রোনালদোর ওই গোল ছাড়াও স্থান পেয়েছে আরও ১০ গোল। তবে ওয়েলস তারকা গ্যারেথ বেল নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। কারণ, একই আসরে করা তার ‘বাইসাইকেল কিক’ তালিকায় স্থান পায়নি।

প্রতি উয়েফা চ্যাম্পিয়নস লিগ আসর থেকে শুধুমাত্র একটি গোল তালিকায় স্থান পায়। আর এই কারণেই বেলের গোলটি তালিকার বাইরে চলে গেছে। অন্যদিকে ইউরোপা লিগ থেকে মনোনীত হয়েছে আরবি লিপজিগের বিপক্ষে অলিম্পিক মার্শেইয়ের হয়ে দারুণ ড্রিবলিংয়ে ফরাসি তারকা দিমিত্রি পায়েতের করা গোলটি।

সংক্ষিপ্ত তালিকায় ডেনমার্কের প্লে-মেকার ক্রিস্তিয়ান এরিকসেনের সঙ্গে রোনালদোর স্বদেশী গনসালো রামোস, পাওলো এস্ত্রেলা এবং রিকার্দিনহোও স্থান পেয়েছেন।

সেরা ১১ গোল থেকে সমর্থকদের ভোটে সেরা গোল নির্বাচিত করা হবে। উয়েফার ওয়েবসাইটে মনোনীত গোলের ভিডিও দেখার সুবিধাও রাখা হয়েছে। আগামী ২৭ আগস্ট পর্যন্ত উয়েফার ওয়েবসাইটে গিয়ে প্রিয় গোলের জন্য ভোট দেওয়া যাবে।

গত বছর উয়েফার সেরা গোলদাতা হয়েছিলেন ক্রোয়েট তারকা মারিও মান্দজুকিচ। ২০১৫ আর ২০১৬ সালে সেরা গোলদাতার এই পুরস্কার যায় লিওনেল মেসির হাতে।

উয়েফার মনোনীত সেরা গোলের তালিকা:

লুসি ব্রোঞ্জে (লিও ১-০ ম্যানচেস্টার সিটি)
ওলগা কারমোনা (সুইজারল্যান্ড ০- ২ স্পেন)
এলিসান্দ্রো (স্পোর্টিং সিপি ২- ৫ ইন্টার মিলান)
এলিয়ট এমব্লেটন (তুরস্ক ২- ৩ ইংল্যান্ড)
ক্রিস্টিয়ান এরিকসেন (আয়ারল্যান্ড ১- ৫ ডেনমার্ক)
পাওলো এস্ত্রেলা (পোর্তো ৫- ১ বেসিকতাস)
এভা নাভারো (জার্মানি ০- ২ স্পেন)
দিমিত্রি পায়েত (মার্শেই ৫-২ লিপজিগ)
গনসালো রামোস (স্লোভেনিয়া ০-৪ পর্তুগাল)
রিকার্দিনহো (পর্তুগাল ৪-১ রোমানিয়া)
ক্রিস্টিয়ানো রোনালদো (জুভেন্টাস ০-৩ রিয়াল মাদ্রিদ)

উয়েফার সেরা গোলের ভিডিও দেখুন

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।