ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘রোনালদোর অনুপস্থিতিতে রিয়ালের জয় থামবে না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
‘রোনালদোর অনুপস্থিতিতে রিয়ালের জয় থামবে না’ সার্জিও রামোস ও ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি: সংগৃহীত

দীর্ঘ ৯ বছর একই সঙ্গে খেলেছেন। ক্রিস্টিয়ানো রোনালদো যে দলের সেরা তারকা ছিলেন, সেটি অসংখ্যবার বলেছেন। তবে সিআর সেভেন এখন রিয়াল মাদ্রিদের অতীত। ফলে এ ফুটবল দানব জুভেন্টাসে পাড়ি দিলেও রিয়ালের জয় কেউ থামাতে পারবে না বলে করেন দলটির অধিনায়ক সার্জিও রামোস।

মৌসুম শুরুর আগেই ১১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দেন রোনালদো। যেখানে তার সময় টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জিতেছে গ্যালাকটিকোরা।

চলতি মৌসুমে রিয়াল অবশ্য রোনালদোর বিকল্প হিসেবে কোনো ফুটবলারকে কিনতে পারেনি। তবে কোচ হুলেন লোপেতেগি দলের আরেক স্ট্রাইকার গ্যারেথ বেলকে লাইটলাইটে আনতে চাইছেন।

ইতালিয়ান জায়ান্ট জুভিদের হয়ে অভিষেক ম্যাচেই গোলের দেখা পেয়েছেন রোনালদো। পরে তিনি তুরিনের দলটিকে ‘পরিবার’ হিসেবেও আখ্যা দেন।

এদিকে এস্তোনিয়ার তালিনে ১৫ আগস্ট (বুধবার) রাতে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে উয়েফা সুপার কাপে খেলতে নামবে রিয়াল। আর এ ম্যাচের আগেই হুঙ্কার দিয়ে রামোস বলেন, ‘আমরা সবসময়ই একটি পরিবার হিসেবে আছি। এটাই আমাদের সাফল্যে চাবি। এমন একজন গুরুত্বপূর্ণ ফুটবলারকে হারানো অবশ্যই নেতিবাচক। তবে এমনটা নয়, যে আমাদের জয় থেমে গেছে। ’

তিনি আরও বলেন, ‘আমরা আমাদের জয়ের ধারাবাহিকতা ধরে রাখবো। আমাদের এই বিষয়টি ভুলে যেতে হবে ও জয়ের দিকেই দৌড়াতে হবে। আমাদের জয় কোনোভাবেই থামবে না। সে পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে, আশাকরি সে ভালো করবে। ’

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad