ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

এক টেস্টেই শীর্ষস্থান হারালেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এক টেস্টেই শীর্ষস্থান হারালেন কোহলি এক টেস্ট পরেই শীর্ষ থেকে নেমে গেলেন কোহলি-ছবি: সংগৃহীত

এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে একটি সেঞ্চুরিসহ করেছিলেন ২০০ রান। ফলে নিষেধাজ্ঞায় থাকা অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে হটিয়ে আইসিসি টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছিলেন বিরাট কোহলি। তবে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দলের ভরাডুবির সঙ্গে নিজেরও খেলার ছন্দ হারানোও ফের দ্বিতীয়স্থানে চলে গেলেন এই ভারতীয় অধিনায়ক। শীর্ষে ফিরলেন স্মিথ।

এক ইনিংস ও ১৫৯ রানের হারে কোহলির ব্যাট থেকে দুই ইনিংসে আসে যথাক্রমে ২৩ ও ১৭। যেখানে ভারতের ইংসগুলো ছিল ১০৭ ও ১৩০ রানের।

ব্যাটিং র‌্যাংকিংয়ে শীর্ষ দশে উঠে এসেছেন লর্ডসে ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ৯৩ ‍রান করা জনি বেয়ারস্টো। তিন ধাপ এগিয়ে বর্তমানে ৯-এ রয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। একধাপ পিছিয়ে দক্ষিণ আফ্রিকার ডিন এলগান ১০-এ চলে গেছেন।

দ্বিতীয় টেস্টে ম্যাচ সেরা হওয়া ক্রিস ওকস ৩৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৫০তম ব্যাটিং র‌্যাংকিংয়ে এসেছেন।

এদিকে বোলিং র‌্যাংকিংয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো ৯০০ রেটিং পয়েন্ট পেলেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। লর্ডসে ৯ উইকেট নিয়ে সপ্তম ইংলিশ বোলার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। ফলে দক্ষিণ অাফ্রিকার পেসার কাগিসো রাবাদার থেকে এগিয়ে বোলিং র‌্যাংকিংয়ে শীর্ষ অবস্থান ধরে রাখলেন এই বাঁহাতি। যদিও র‌্যাংকিংয়ে শীর্ষ ১০ বোলারের কোনো পরিবর্তন হয়নি।

অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ভারনন ফিল্যান্ডরকে পেছনে ফেলে তিনে উঠে এসেছেন ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন। লর্ডসে তিনিই ভারতের দুই ইনিংসে সর্বোচ্চ স্কোরার ছিলেন। এ তালিকায় শীর্ষে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১৮
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।