[x]
[x]
ঢাকা, শনিবার, ৩১ ভাদ্র ১৪২৫, ১৫ সেপ্টেম্বর ২০১৮
bangla news

টি-২০’তে মালিকের ৮ হাজার রানের মাইলফলক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১৩ ৪:২০:৫৯ এএম
টি-২০’তে মালিকের ৮ হাজার রানের মাইলফলক-ছবি: সংগৃহীত

টি-২০’তে মালিকের ৮ হাজার রানের মাইলফলক-ছবি: সংগৃহীত

ক্রিকেট ইতিহাসের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৮ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন পাকিস্তানের শোয়েব মালিক। এর আগে ক্রিস গেইল, ব্র্যান্ডন ম্যাককালাম ও কাইরন পোলার্ড এই কীর্তি গড়েছিলেন।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়না অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলতে নেমে বার্বাডোজ ট্রিডেন্টসের বিপক্ষে অ্যাশলে নার্সের বলে বাউন্ডারি হাঁকিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যান মালিক।

ম্যাচে মালিক ৩৮ রান করলেও তার দল গায়না ৩০ রানে হেরে যায়। টানা দুই জয়ের পর এটি টুর্নামেন্টে তাদের প্রথম হার।

টি-২০’তে সর্বোচ্চ রানের তালিকায় সবার ওপরে থাকা গেইল বর্তমানে সাড়ে ১১ হাজার রানে রয়েছেন। ৯ হাজারের ঘরে আছেন ম্যাককালাম। পোলার্ড আছেন ৮ হাজারের কোটায়।...এদিকে মালিক ও পোলার্ডের ৮ হাজার রান তুলতে অবশ্য ঘাম ঝরাতে হয়েছে। কেননা তারা কখনোই ওপেনিংয়ে ব্যাট করনেনি। মালিক সাধারণত ৪ কিংবা ৫-এ ব্যাট করে থাকেন। আর পোলার্ডকে কখনো আরও নিচে করতে হয়।

মালিক ও পোলার্ডের আবার এই ফরম্যাটে কোনো সেঞ্চুরি নেই। সর্বোচ্চ ৯৫ রানে অপরাজিত একটি ইনিংস খেলেছেন ডানহাতি মালিক।

অন্যদিকে বিশ্বের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-২০’তে মালিকের ২ হাজার ‍রান রয়েছে। ২১২১ রান নিয়ে বর্তমানে তিনি তালিকার তৃতীয়স্থানে রয়েছেন। শীর্ষে দুইয়ে আছেন যথাক্রমে মার্টিন গাপটিল (২২৭১) ও ম্যাককালাম (২১৪০)।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa