ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বার্সেলোনার হয়ে মেসির নতুন রেকর্ড 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
বার্সেলোনার হয়ে মেসির নতুন রেকর্ড  মেসির নতুন রেকর্ড। ছবি: সংগৃহীত

পুরানো অসংখ্য রেকর্ডের সঙ্গে আরও একটি রেকর্ড যোগ হলো আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির খাতায়। বার্সেলোনা ক্লাবের ইতিহাসের বেশিরভাগ রেকর্ডই বর্তমানে তার দখলে। কাতালান এই ক্লাবের হয়ে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ড এখন শুধুই আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ডের।

মরক্কোর তানজিয়ারে রোববার (১২ আগস্ট) সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে কাতালান জায়ান্টরা জিতে নিয়েছে স্প্যানিশ সুপার কাপ শিরোপা। আর এই শিরোপা বার্সেলোনার হয়ে মেসির ৩৩তম।

এটি শিরোপা সংখ্যায় বার্সার ইতিহাসে সবচেয়ে বেশি।

বার্সেলোনার সাবেক অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে এতদিন যৌথভাবে বার্সার হয়ে সর্বোচ্চ ৩২টি শিরোপার রেকর্ড ছিল মেসির। গত মৌসুম শেষে বার্সেলোনা ছাড়েন ইনিয়েস্তার। বর্তমানে জাপানের এক ক্লাবে খেলছেন তিনি। স্প্যানিশ সুপার কাপ জিতে বার্সার জার্সিতে মেসির শিরোপা সংখ্যা বর্তমানে ৩৩।

২০০৫ সালে বার্সেলোনার মূল দলে হয়ে খেলা শুরু করেন মেসি। এর পর ৯বার লা লিগা, ৪বার চ্যাম্পিয়নস লিগ, ৬বার কোপা দেল রে, ৮বার স্প্যানিশ সুপার কাপ, ৩বার উয়েফা সুপার কাপ ও ৩বার ফিফা ক্লাব বিশ্বকাপ জেতেন তিনি। ব্যক্তিগতভাবে পাঁচবার জিতেছেন ফিফা ব্যালন ডি’অর।

রোববারের এই ম্যাচ অবশ্য মেসির জন্য অন্য একটি কারনেও বিশেষ কিছু। স্প্যানিশ সুপার কাপের ফাইনালের এই ম্যাচটি বার্সেলোনার হয়ে পুর্নাঙ্গ অধিনায়ক হিসেবে মেসির প্রথম ম্যাচ। এর আগেও অধিনায়ক হয়েছেন তবে তা ইনিয়েস্তার অনুপস্থিতিতে। শিরোপা দিয়েই অধিনায়কত্বের অভিষেকটা স্মরণীয় করে রাখলেন ৩১ বছর বয়সি এই তারকা।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।