ধনঞ্জয়া ঘূর্ণিতে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

ধনঞ্জয়া ঘূর্ণিতে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১২ ৯:৪৯:২৯ পিএম
শ্রীলঙ্কা ক্রিকেট দল ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা ক্রিকেট দল ছবি: সংগৃহীত

সিরিজের শেষ দুই ম্যাচে শ্রীলঙ্কা দারুণভাবে ঘুরে দাড়ালেও সিরিজ আগেই নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচে খুঁজে না পাওয়া লঙ্কানরা শেষ ম্যাচে ১৭৮ রানের বড় জয় পেয়েছে।

লঙ্কান স্পিনার আকিলা ধনঞ্জয়ার ঘূর্নির সামনে দাড়াতেই পারেনি প্রোটিয়ারা। ৩০০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ব্যাকফুটে থাকেন ডি কক-আমলারা। প্রয়োজনের সঙ্গে  তাল মিলিয়ে একবারের জন্যেও চলতে পারেনি তারা। 

মাত্র ১২১ রানেই গুটিয়ে যায় প্রোটিয়ারা। দলের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন কুইন টিন ডি কক। তিনি ছাড়া দুই অঙ্কের ঘর ছুঁয়েছেন শুধু  এইডেন মার্করাম ২০, জেপি ডুমিনি ১২ ও কাগিসো রাবাদা ১২।

একাই ৬ উইকেট নিয়ে সাউথ আফ্রিকার কোমড় ভেঙেছেন ধনঞ্জয়া। ২৯ রানে ৬ উইকেট নেন তিনি। এছাড়া কুমারা দুই উইকেট ও লাকমাল নেন একটি উইকেট।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলের সবাই রান পান। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ করেন অপরাজিত ৯৭ রানের ইনিংস। নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯৯ রান তোলে লঙ্কানরা। 

শ্রীলঙ্কা দলের হয়ে সর্বোচ্চ রান আসে অধিনায়কের ব্যাট থেকেই। ১১ চার ও ১ ছক্কার মারে ৯৭ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া নিরোশান ডিকভেলা ৪৩, কুশল মেন্ডিস ৩৮ ও ধনঞ্জয় ডি সিলভার ব্যাট থেকে আসে ৩০ রান। 

দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি করে উইকেট নেন উইলেম মাল্ডার ও আন্দিল হেলুকায়ো। এছাড়া কাগিসো রাবাদা, জুনিয়র ডালা ও কেশভ মহারাজ নেন একটি করে উইকেট।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa