[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ আশ্বিন ১৪২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সালাহ-মানের গোলে উড়ন্ত সূচনা লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১২ ১১:২৬:৩৮ এএম
গোলের পর সালাহ-মানের উদযাপন

গোলের পর সালাহ-মানের উদযাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে জোড়া গোল পেয়েছেন সাদিও মানে আর এক গোল করে পেয়েছেন ড্যানিয়েল স্টারিজ ও মোহামেদ সালাহ। এই তিনজনের গোলে একক আধিপত্য দেখিয়ে ওয়েস্টহ্যামকে ৪-০ গোলে হারিয়ে লিগে উড়ন্ত সূচনা করলো ক্লপবাহিনী।

ম্যাচের শুরু থেকেই ওয়েস্টহ্যামের রক্ষণকে চাপে রাখেন সালাহরা। তাদের আক্রমণে নিজেদের মিডফিল্ড সামলাতে হিমশিম খেতে থাকে ওয়েস্টহ্যাম। আর এই সুযোগে বারবার আক্রমণ শানিয়ে যেতে থাকেন মানে আর সালাহ। তবে ম্যাচে প্রথম গোলের খাতা খুলেন মিশরীয় তারকা সালাহ। ১৯ মিনিটে বা প্রান্ত থেকে নেবি কেইতার দারুণ অ্যাসিস্ট থেকে বল পান অ্যান্ডি রবার্টসন এবং বক্সের মাঝে সালাহকে জায়গামতো অপেক্ষমাণ দেখতে পেয়ে বলটা তার পায়ে পৌছানোমাত্র তা জালে জড়িয়ে দিতে এতটুকু ভুল করেননি সালাহ।

প্রথমার্ধ শেষের বাঁশি বাজার ঠিক আগমুহূর্তে (৪৬ মিনিট) দারুণ এক গোল করে দলকে আরও এগিয়ে দেন সেনেগালের তারকা সাদিও মানে। ডিফেন্স থেকে বল নিয়ে দারুণ আক্রমণে ওয়েস্টহ্যামের মিডফিল্ডকে হতবিহবল করে বলটা যখন সালাহ’র পায়ে পৌঁছে, তিনি বল নিয়ে বা প্রান্তে এগিয়ে যান এবং বক্সে ক্রস করে বল পাঠিয়ে দেন। ওয়েস্টহ্যামের খেলোয়াড়রা অফসাইডের ফাঁদে ফেলার চেষ্টা করে। কিন্তু রবার্টসন ব্যাক পোস্টে ক্রস করে মিলনারের পায়ে বল পাঠালে তিনি মার্কিংয়ের বাইরে থাকা মানের কাছে পাস দেন। ওয়েস্টহ্যামের গোলরক্ষককে বোকা বানিয়ে খালি গোলপোস্টে বল জাড়িয়ে নিজের প্রথম গোলের দেখা পান মানে।

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণে উঠে আসে লিভারপুল। গোলও পেয়ে যায়। এবারও মানের পা থেকে আসে গোল। ম্যাচের ৫৩ মিনিটে রবার্তো ফিরমিনোর পাস থেকে মানের করা ওই গোলটি নিয়ে অবশ্য প্রশ্ন তোলা স্বাভাবিক। কেননা, রিপ্লেতে মানেকে স্পষ্ট অফসাইডে দেখা গেছে। কিন্তু রাশিয়া বিশ্বকাপের মতো যেহেতু প্রিমিয়ার লিগে ভিডিও রেফারির সহায়তা নেওয়ার সুযোগ নেই তাই ওয়েস্টহ্যামের পক্ষে আসলে কিছু করারও ছিল না। এরপরও ওয়েস্টহ্যামের পক্ষে গোলমুখ খোলা সম্ভব হয়নি। বরং শেষ বাঁশি বাজার প্রতীক্ষায় আরও ক্লান্ত মনে হয়েছে তাদের।

ম্যাচের শেষ বাঁশি বাজার আগে (৮৮ মিনিটে) ওয়েস্টহ্যামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ড্যানিয়েল স্টারিজ। কর্নার থেকে বল পেয়ে ব্যাক পোস্ট থেকে একদম পোস্টের কাছ থেকে বল জালে জড়িয়ে দেন। গোল দেওয়ার মাত্র ২৪ সেকেন্ড আগেই সালাহকে তুলে নিয়ে স্টারিজকে নামিয়েছিলেন ‘অল রেড’দের কোচ ইউর্গেন ক্লপ। তার ফল যে এতো হাতেনাতেই পেয়ে যাবেন তা হয়তো ভাবেন নি তিনি। তাইতো গোল হওয়ার পর তার মুখে বিস্তৃত হাসি। হাসি ছড়িয়ে যায় গ্যালারিতেও। মৌসুমের প্রথম ম্যাচেই এমন দুর্দান্ত জয় সমর্থকদের জন্য আনন্দের বই কি!
 
নিজেদের প্রথম ম্যাচেই জয় পাওয়ায় তিন পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে এখন লিভারপুল। সমান পয়েন্ট কিন্তু গোল ব্যবধানে দুইয়ে চেলসি। ১ থেকে ৭ নম্বর পর্যন্ত সব দলের পয়েন্ট সমান। সবার জয় একটি করে। পার্থক্য শুধু গোলের।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa