ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলিদের মেন্যুতে গরু, ক্ষোভে ফুঁসছে ভারতীয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
কোহলিদের মেন্যুতে গরু, ক্ষোভে ফুঁসছে ভারতীয়রা ভারতীয় মেন্যুতে গরু। ছবি: সংগৃহীত

ভারতীয়রা প্রধানত সনাতন ধর্মাবলম্বী আর তারা গরুর মাংস খান না। তবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) যেনো এ ব্যাপারে অজ্ঞ। লর্ডসের মতো ভেন্যুতে ভারতীয় ক্রিকেট দলের খাবারের মেন্যুতে গরুর মাংস রাখা বেশিরভাগ ভারতীয় কোনোভাবেই ভালো চোখে দেখছেন না। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ফেটে পড়ছেন ক্ষোভে।

ইংল্যান্ড ও ভারতের মধ্যকার চলতি টেস্টের তৃতীয় দিনের (আগস্ট ১১) লাঞ্চ মেন্যুতে রাখা হয় ‘বিফ পাস্তা’। এই মেন্যুর ছবি প্রকাশ করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আর ছবি প্রকাশের সঙ্গে সঙ্গেই ক্ষিপ্ত হয়ে উঠেছে সমর্থকরা।

কেন কোহলির দলকে গরুর মাংস দেয়া হলো? ভারতীয় ক্রিকেট বোর্ড সেটা কেন মেনে নিলো? কেন আনুষ্ঠানিকভাবে ইসিবির বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে না এমন সব প্রশ্ন ছুড়ে দিয়েছে ভারতীয় সমর্থকরা।

তবে অনেকে মনে করিয়ে দিতে ভোলেননি, দুই দলের জন্য একই মেন্যু রাখা হয়। সেখান থেকে যার যার পছন্দ মতো খেতে পারেন ক্রিকেটাররা। কারো জন্যই কোনো কিছু বাধ্যতামূলক না।

তবে ইসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, ধর্মের বিষয়টি সেভাবে খেয়াল করতে পারেনি ইংল্যান্ড বোর্ড। যদিও এই বিষয়ে তারা আনুষ্ঠানিকভাবে কোনো দুঃখ প্রকাশ করেনি বিসিসিআই বরাবর।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।