ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওকসের অনার্স বোর্ড সম্মানে বিপাকে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
ওকসের অনার্স বোর্ড সম্মানে বিপাকে ভারত ক্রিস ওকস-ছবি: সংগৃহীত

লর্ডসের অর্নাস বোর্ড যে কোনো ক্রিকেটারই নিজের নামটি লেখাতে চান। তবে টুকটাক ব্যাটিং করতে জানা ইংল্যান্ড পেসার ক্রিস ওকস অপরাজিত সেঞ্চুরি করে সম্মান তো অর্জন করলেনই, সঙ্গে বিপাকে ফেলে দিলেন প্রতিপক্ষ ভারতকে। কেননা সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংস শেষ না হতেই যে স্বাগতিকরা ২৫০ রানে লিড নিয়েছে।

ভারত নিজেদের প্রথম ইনিংসে ১০৭ রানে গুটিয়ে গেলে জবাবে ইংলিশরা ব্যাটিংয়ে দৃঢ়তার পরিচয় দেয়। তৃতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৩৫৭ রান করে তারা।

টপঅর্ডাররা ব্যর্থ হলেও জনি বেয়ারস্টো ও ওকস মিলে ভারতীয় বোলারদের বেশ শাসন করেন। দু’জনে মিলে ষষ্ঠ উইকেট জুটিতে ১৮৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন।

তবে সেঞ্চুরি থেকে সাত রান (৯৩) দূরে থাকতে হার্দিক পান্ডিয়ার বলে বিদায় নেন বেয়ারস্টো। ১৪৪ বলে ১২টি চারে নিজের ইনিংস সাজানা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। কিন্তু তিন অঙ্কের ম্যাজিক ফিগার ছুঁয়ে ঠিকই লর্ডস গ্রাউন্ডের ঐতিহাসিক অনার্স বোর্ডে নাম লেখান ওকস। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে দিন শেষে তিনি ১৫৯ বলে ১৮টি চারে ১২০ করে নটআউট ছিলেন। তাকে সঙ্গ দিয়ে স্যাম কুরান ২২ রানে অপরাজিত থাকেন।

ভারতীয় বোলারদের মধ্যে ৩টি উইকেট পান মোহাম্মদ শামি। পান্ডিয়া তুলে নেন ২টি উইকেট। এছাড়া ইশান্ত শর্মা একটি উইকেট পান।

বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা মাঠে গড়ায়নি।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, ১২ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।