এবার গ্যালারি পরিষ্কার করলেন লঙ্কান দর্শকরা
[x]
[x]
ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
bangla news

এবার গ্যালারি পরিষ্কার করলেন লঙ্কান দর্শকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-১০ ১১:৩০:৫০ এএম
গ্যালারি পরিষ্কার করছেন লঙ্কান দর্শকরা

গ্যালারি পরিষ্কার করছেন লঙ্কান দর্শকরা

পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৮ রানে দলের হার সত্ত্বেও স্বাগতিক লঙ্কান দর্শকরা সবার হৃদয় জয় করে নেন। ক্রিকেট খেলার ইতিহাসে প্রথমবারের মতো ম্যাচ শেষে গ্যালারি পরিষ্কার করে উদাহরণ স্থাপন করেন লঙ্কান দর্শকরা।

শুধু তৃতীয় ম্যাচেই নয়, ৫ ম্যাচ সিরিজে ৩-০ ব্যবধানে পিছিয়ে সিরিজ হার নিশ্চিত হওয়ার পর চতুর্থ ম্যাচে জয় পায় শ্রীলঙ্কা। ওই ম্যাচে জয়ের পর পুনরায় বেশ কয়েকজন স্বাগতিক তরুণ দর্শক গ্যালারি পরিষ্কার করেছেন। রাশিয়া বিশ্বকাপে ম্যাচ হেরে জাপানী দর্শকরাও ঠিক এমনটাই করেছিলেন।

দর্শকদের গ্যালারি পরিষ্কার করার ভিডিও প্রকাশ করা হয়েছে শ্রীলঙ্কান ক্রিকেটের টুইটার একাউন্টে। ভিডিওতে দেখা যায়, ম্যাচ শেষে বেশ কয়েকজন দর্শক স্টেডিয়ামে থেকে যান এবং বাকি সবাই যাওয়ার পর তারা গ্যালারির ময়লা-আবর্জনা পরিষ্কার করতে থাকেন।

গত রোববার সাউথ ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থীর উদ্যোগে প্রথম গ্যালারি পরিষ্কার করার উদাহরণ তৈরি হয়। এই পাল্লেকেলে স্টেডিয়ামেই গত বছর ভারতের বিপক্ষে ম্যাচ হারা নিশ্চিত দেখে গ্যালারি থেকে বোতল ছুড়ে মেরে মাঠের চারপাশ ভরে ফেলেছিলেন স্বাগতিক দর্শকরা। সেই ঘটনার প্রায়শ্চিত্ত করলেন এবার তরুণ দর্শকরা।

ভিডিওতে আরও দেখা যায়, দর্শকরা ম্যাচ শেষে গ্যালারির বেঞ্চের নিচে থেকে আবর্জনা সংগ্রহ করে ব্যাগে বা বস্তায় ভরে ডাস্টবিনে ফেলছেন। পুরো গ্যালারি থেকে খালি বোতল, চিপসের খালি প্যাকেট সংগ্রহ করে সেগুলো স্টেডিয়াম থেকে সরিয়ে ফেলতে দেখা যায় তাদের।
 
ঠিক একইরকম দৃশ্য দেখা গেছে সদ্য সমাপ্ত ফুটবল বিশ্বকাপেও। ২-০ গোলে এগিয়ে থেকেও বেলজিয়ামের বিপক্ষে শেষ পর্যন্ত ৩-২ গোলের হৃদয়ভাঙা পরাজয়ের কষ্ট বুকে চেপে জাপানী দর্শকরা রোস্তভ-ডন-অ্যারেনা স্টেডিয়ামের গ্যালারির আবর্জনা পরিষ্কার করে সবার মন জিতে নেন। 

বিশ্বকাপের ইতিহাসে প্রথম দল হিসেবে ফেয়ার প্লে আইনের কারণে বাদ পড়ে যাওয়া সেনেগালের দর্শকরাও একই উদাহরণ অনুসরণ করেন। 

সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে, শ্রীলঙ্কাকে ৩৬৪ রানের টার্গেট দেয় দক্ষিণ আফ্রিকা। কিন্তু স্বাগতিকরা এই টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেটের পতনে শেষ পর্যন্ত ২৮৫ রানে অল আউট হয়ে যায়। যদিও চতুর্থ ওয়ানডেতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৩ রানের জয়ে সিরিজে সম্মান রক্ষার জয় পেয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa