ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্টিভ রোডস তো আর হাথুরুসিংহে নন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
স্টিভ রোডস তো আর হাথুরুসিংহে নন স্টিভ রোডস-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: বাংলাদেশের হেড কোচ হিসেবে স্টিভ রোডস দায়িত্ব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজ সফরের ঠিক আগে। ফলে এই সিরিজটিকে সামনে রেখে মাশরাফি-সাকিবদের নিয়ে কাজের সুযোগ তার খুব বেশি হয়নি। কিন্তু আশ্চর্যজনক বিষয় হলো দায়িত্ব নিয়েই সফল এই ইংলিশ ম্যান।

টেস্ট সিরিজটি বাদ দিলে বাকি দুটি ফরম্যাটেই ছিল সফরকারীদের দাপট। কী অপার বিস্ময়ে ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও বিদেশ বিভুঁইয়ে টাইগারদের দুর্দান্ত পারফরম্যান্সে সিরিজ জয় দেখলো এদেশের কোটি কোটি ভক্তরা।

যা হোক ক্যারিবিয়ান বধের মিশন শেষে বৃহস্পতিবার (৯ আগস্ট) দেশে ফিরছেন টাইগাররা। তবে এদিন টাইগার কন্টিনজেন্টে থাকছেন না পঞ্চপান্ডব খ্যাত মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম।

জুনিয়র টাইগারদের নিয়ে এদিন সকাল ৮:৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি। সাথে থাকবেন কোচ স্টিভ রোডসও।

অথচ এমনটি কখনোই করতেন না সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিদেশে কোনো সিরিজ শেষেই বাংলাদেশে না এসে  তিনি সোজা চলে যেতেন অ‌স্ট্রে‌লিয়ায় পরিবারের কাছে।

রোডস কিন্তু তেমনটি করছেন না এবং তিনি যে হাথুরুসিংহে নন সেটা প্রথম সফরেই বুঝিয়ে দিচ্ছেন। সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রতিবেদন বিসিবি'র কাছে জমা দিতে সোজা আসছেন নিজ কর্মস্থল বাংলাদেশে। অবশ্য এসেই দু’দিন পর তিনি আবার আয়ারল্যান্ডে চলে যাবেন। সেখানে আইরিশদের বিপক্ষে ‘এ’ দলের খেলা দেখবেন তিনি।

কিন্তু রোডস চাইলেই ফ্লোরিডা থেকে সরাসরি আয়ারল্যান্ড চলে যেতে পারতেন। বুধবার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন, ‘রোডস আয়ারল্যান্ডে ‘এ’ দলের টি-টোয়েন্টি সিরিজ দেখবে। ’

আগামী সোমবার (১৩ আগস্ট) থেকে ডাবলিনে গড়াবে স্বাগতিক আয়ারল্যান্ড ও সফরকারী বাংলাদেশ 'এ' দলের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ০৮ আগস্ট, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad