ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডু প্লেসিসের পরিবর্তে প্রোটিয়া দলনেতা ডি কক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
ডু প্লেসিসের পরিবর্তে প্রোটিয়া দলনেতা ডি কক কুইন্টন ডি কক-ছবি: সংগৃহীত

কাঁধের ইনজুরির কারণে শ্রীলঙ্কা সফরে সিরিজের শেষ দুটি ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টিতে খেলতে পারছেন না দক্ষিণ আফ্রিকান নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিস। গত রোববার তৃতীয় ওয়ানডে চলাকালীন একটি ক্যাচ নিতে গিয়ে কাঁধে চোট পান তিনি। তাকে অন্তত ৬ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে।

ডু প্লেসিসের পরিবর্তে ইতোমধ্যে বাকি দুটি ওয়ানডের জন্য নতুন দলনেতা হিসেবে ওপেনার ব্যাটসম্যান ও উইকেটরক্ষক কুইন্টন ডি কককে মনোনীত করা হয়েছে। আর একমাত্র টি-২০’র নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ব্যাটসম্যান জেপি ডুমিনি।

তবে নতুন কোনো ক্রিকেটারকে প্রোটিয়া স্কোয়াডে যোগ করা হয়নি।

এর আগে গত ম্যাচে ডু প্লেসিস মাঠ থেকে বেরিয়ে গেলে নেতৃত্ব দিয়েছিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুইন্টন ডি কক। তিনি দুটি সফল রিভিউও নিয়েছিলেন। ফলে তাকে অধিনায়ক করার কথা আগেই উঠেছিল। তবে গত ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে ডু প্লেসিসের ইনজুরিতে অধিনায়ক হওয়া এইডেন মার্করামকে তৃতীয় ওয়ানডেতে দলেই রাখা হয়নি।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি জিতে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করেছে প্রোটিয়ারা। ৮ আগস্ট ক্যান্ডিতে সিরিজের চতুর্থ ওয়ানডে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ০৮ আগস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad