আর্জেন্টিনার কোচ হতে না পারায় বিরক্ত মারাদোনা
[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ ভাদ্র ১৪২৫, ১৮ আগস্ট ২০১৮
bangla news

আর্জেন্টিনার কোচ হতে না পারায় বিরক্ত মারাদোনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-০৮ ৩:২৫:০২ পিএম
ইন্সটাগ্রামে মারাদোনার পোস্ট-ছবি: সংগৃহীত

ইন্সটাগ্রামে মারাদোনার পোস্ট-ছবি: সংগৃহীত

হোর্হে সাম্পাওলির বিদায়ের পর স্থায়ীভাবে আর্জেন্টিনার কোচ হিসেবে এখনও কাউকে নিয়োগ দিতে পারেনি দেশটির ফুটবল ফেডারেশন। এরই মধ্যে মেসিদের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন আর্জেন্টাইন ফুটবল গ্রেট দিয়েগো আরমান্দো মারাদোনা। এমনকি বিনা বেতনে দায়িত্ব পালন করার আগ্রহও দেখান। কিন্তু তাতে সাড়া পেতে ব্যর্থ হন তিনি।

বারবার প্রত্যাখ্যাত হয়ে নিজের হতাশা ঝাড়তে সামাজিক যোগাযোগের মাধ্যমকে বেছে নিয়েছেন মারাদোনা। তার রাগের মূল কারণ নিজ দেশের মিডিয়া তাকে বারবার উপেক্ষা করে যাচ্ছে। এটা তার কাছে একইসঙ্গে বিরক্তিকর এবং অপমানজনক বলে মনে হচ্ছে।

নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে ছবি পোস্ট করে তার ক্যাপশনে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিখেছেন, ‘আর্জেন্টিনার জাতীয় দলের প্রতি শ্রদ্ধা রেখে আমি বলতে চাই যে, এটা আমাকে বিরক্ত করে যখন দেখি কয়েকজন সাংবাদিক আমাকে সম্ভাব্য কোচের তালিকায় রাখেন না।’

একজন আর্জেন্টাইন সাংবাদিকের নাম উল্লেখ করে মারাদোনা লিখেছেন, ‘উদাহরণস্বরূপ চাভো ফাকস, যার সংবাদ আমি শুনতাম, সে সম্ভাব্য কোচদের তালিকায় আমার নাম উচ্চারণ করে না। আমি তার শুরুর কথা মনে করতে পারি, যখন আমি খেলতাম এবং এখন মনে হয় সে আমাকে চেনে না।’

‘আমি আরও কিছু আর্জেন্টাইন পত্রিকার নাম নিতে পারি যারা অন্য সাবেক কোচদের নাম বললেও আমার নাম নেয় না। কিন্তু, আর্জেন্টাইনদের কাছে শুধু ক্রীড়া সাংবাদিকতাই সম্বল।’

গত জুলাইয়ে দিনেমো ব্রেস্ট ক্লাবের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন সর্বকালের সেরা ফুটবলারদের অন্যতম মারাদোনা। বেলারুশিয়ান ক্লাবটির সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন তিনি।

এর আগে কোচ মারাদোনার অধীনে আর্জেন্টিনা ২০১০ বিশ্বকাপ খেলেছিল। কিন্তু জার্মানির বিপক্ষে কোয়ার্টার ফাইনাল বাজে হারে বিদায় নিলে আসর শেষে বরখাস্ত হন তিনি। 

বাংলাদেশ সময়: ১৫১৯, আগস্ট ০৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa