ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অপমানে হাফিজের অবসরের সিদ্ধান্ত!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
অপমানে হাফিজের অবসরের সিদ্ধান্ত! মোহাম্মদ হাফিজ। ছবি: সংগৃহীত

সম্প্রতি হালনাগাদ হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ক্রিকেটারদের তালিকা। বেড়েছে বেতন ও বোনাস। আর সেই হালনাগাদের পরই শোনা যাচ্ছে দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজ অবসরের যাওয়ার আভাস দিয়েছেন।

২০০৩ সালে পাকিস্তানের হয়ে অভিষেক হয় হাফিজের। দলের হয়ে অনেক জয়ে যেমন মাঠে ছিলেন, অনেক পরাজয়ে দুঃখ ভাগ করে নিয়েছেন।

অথচ অভিজ্ঞ এই অলরাউন্ডারকে নতুন ক্রিকেটার তালিকায় ‘এ’ ক্যাটাগরি থেকে ‘বি’ ক্যাটাগরিতে নামিয়ে দেওয়া হয়েছে। আর এ কারণেই অপমানে অবসরের কথা ভাবছেন তিনি। পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলোর এমনটাই দাবি।

অনেকদিন থেকেই পিসিবির শীর্ষ ক্যাটাগরির খেলোয়াড় হাফিজ। তবে সোমবার ঘোষিত বোর্ডের নতুন চুক্তিতে জায়গা হারিয়েছেন এই অলরাউন্ডার। তার জায়গায় ‘এ’ ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছেন তরুণ ব্যাটসম্যান বাবর আজম। অপমানে এখন পর্যন্ত কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষরও করেননি হাফিজ।

হাফিজের ঘনিষ্ঠ এক সূত্র সংবাদ মাধ্যমকে জানিয়েছে, চুক্তিতে অবনমন হওয়ায় আর খেলাটা চালিয়ে যেতে চাইছেন না হাফিজ। তিনি কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষরও করবেন না। দলেও বৈষম্যমূলক আচরণেরও শিকার হচ্ছেন হাফিজ। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রথম চার ম্যাচে তাকে সুযোগই দেয়া হয়নি। যার প্রতিবাদস্বরুপ পঞ্চম ম্যাচে নিজে থেকেই না খেলার সিদ্ধান্ত নেন আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০ হাজারের বেশি রানের মালিক হাফিজ।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।