ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সমুদ্রের প্লাস্টিক বর্জ্য দিয়ে তৈরি রিয়ালের জার্সি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৮
সমুদ্রের প্লাস্টিক বর্জ্য দিয়ে তৈরি রিয়ালের জার্সি ছবি: সংগৃহীত

নতুন মৌসুমের জন্য রিয়াল মাদ্রিদ নিজেদের তৃতীয় কিট (জার্সি) উন্মোচন করলো। তবে মজার ব্যাপার চ্যাম্পিয়নস লিগজয়ী দলটির এই জার্সি তৈরি হয়েছে সমুদ্রের প্লাস্টিক বর্জ্য পুনর্ব্যবহার করে। এই জার্সি পরেই মঙ্গলবার প্রাক-মৌসুমের ম্যাচে রোমার বিপক্ষে মাঠে নামবে হুলেন লোপেতেগির শিষ্যরা।

পরিবেশ বাঁচাতে রিয়াল অবশ্য প্রথম কোনো দল নয় যারা, এই উদ্দ্যেগ নিল। ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখের মতো বড় দলগুলোও এই মৌসুমে নিজেদের তৃতীয় কিটে এমন ভূমিকা রেখেছে।

অ্যাডিডাসের তৈরি করা এই জার্সিটি ইতোমধ্যে সমর্থকদের জন্য বাজারে ছাড়া হয়েছে। যার এক একটির দাম ধরা হয়েছে ১০৯.৯৫ পাউন্ড। বাংলাদেশের অর্থে যার মূল্য ১২ হাজার টাকার মতো।

আগামী ১১ আগস্ট ঘরের মাঠ বার্নাব্যুতে এসি মিলানের বিপক্ষে প্রাক-মৌসুমের শেষ ম্যাচ খেলবে রিয়াল। আর মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ উয়েফা সুপার কাপে আগামী ১৫ আগস্ট এস্তোনিয়ার লিলেকুলা স্টেডিয়ামে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে লস ব্ল্যাঙ্কসরা।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, ০৭ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।