ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটে-বলেও ছিল বাংলাদেশের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
ব্যাটে-বলেও ছিল বাংলাদেশের দাপট টি-টোয়েন্ট সিরিজে সর্বেোচ্চ রান সাকিবের, উইকেটে মোস্তাফিজ-ছবি: সংগৃহীত

ওয়ানডে সিরিজের ধারাবাহিকতায় টি-টোয়েন্টি সিরিজও ঘরে তুললো বাংলাদেশ। বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে সিরিজের তৃতীয় টি-২০তে বৃষ্টি আইনে ১৯ রানে হারিয়ে শিরোপা ঘরে তোলে টিম টাইগাররা। তিন ম্যাচের এই সিরিজে ব্যাটে-বলে মোট কথা দারুণ দাপট দেখিয়েই দুটি জয় তুলে নেয় বাংলাদেশ।

এই সিরিজে তিন ম্যাচের সবকটি খেলে অধিনায়কের যোগ্য প্রমাণ দিয়েছেন সাকিব আল হাসান। সর্বোচ্চ রান করার পাশাপাশি নিয়েছেন ৩টি উইকেট।

৩৪.৩৩ গড়ে সর্বোচ্চ ৬০ রানের ইনিংসের সঙ্গে সাকিবের স্ট্রাইক রেট ছিল ১৪৭.১৪। মোট রান করেছেন ১০৩। এই সিরিজে রানের তালিকায় তিনিই সবার ওপরে। তালিকার দ্বিতীয়স্থানে থাকা ক্যারিবীয় আন্দ্রে রাসেল করেছেন ৯৯ রান। দ্বিতীয় টি-২০’তে ৭৪ রান করে দলকে জেতানো তামিম ইকবাল মোট ৯৫ রান করে তৃতীয়স্থানে আছেন। আর শেষ ম্যাচে লিটন ৬১ রানের অসাধারণ ইনিংস খেলেন। মোট ৮৬ রান করে চতুর্থ অবস্থানে জায়গা করে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের রোভম্যান পাওয়েল ৮১ রান করে পঞ্চমস্থানে আছেন।

এদিকে বোলিং বিভাগেও টাইগারদের উজ্জ্বল পারফরম্যান্স। ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। পরের তিনটি তালিকায় ‍অবশ্য রয়েছে ক্যারিবিয়ানরা। কিপো পল-৬, কেসরিক উইলিয়ামস-৫ ও অ্যাশলে নার্স-৪। বাংলাদেশের স্পিনার নাজমুল ইসলাম ৩ উইকেট নিয়ে পঞ্চম অবস্থানে আছেন।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ০৬ আস্ট, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।