ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাচ সেরার পুরস্কারে আপ্লুত লিটন দাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
ম্যাচ সেরার পুরস্কারে আপ্লুত লিটন দাস লিটন কুমার দাস। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শুরুটা ঠিক যতটা অন্ধকার ছিল, ততটাই আলোকিতভাবে শেষ হলো। প্রথমে ওয়ানডে এরপর টি-টোয়েন্টি সিরিজ জয় করে নিলো লাল-সবুজের বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টি২০ সিরিজের শেষ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠলো বাংলাদেশের লিটন কুমার দাসের হাতে।

সিনিয়র খেলোয়াড়দের হাত ধরে বিভিন্ন সময়ে আসা বাংলাদেশের জয়ের থেকে সিরিজ নির্ধারণী সোমবারের (৬ আগস্ট) ম্যাচটি ছিল কিছুটা ভিন্ন। ম্যাচের বেশিরভাগই সামলেছেন তরুণরা।

তাদের মধ্যে লিটনই করেছেন শুরুটা। তার ৬১ রানে ভর করেই ১৮৪ রানের বড় স্কোর পেয়েছে বাংলাদেশ। ১৯ রানে উইন্ডিজকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয়ে তার অবদানও কম নয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচেও বেশ আশা দেখাচ্ছিল তার ব্যাট। সে ম্যাচে তার ব্যাট থেকে আসে ২১ বলে ২৪ রান। তবে দ্বিতীয় ম্যাচে কিছু করতে পারেননি। মাত্র এক রানেই ফিরতে হয় তাকে।

আগের ম্যাচের লিটনের নিষ্প্রভতা তৃতীয় ম্যাচেই মোটেই দেখা যায়নি। ইনিংসের প্রথম বল থেকেই দেখা গেছে রুদ্ররূপ। ম্যাচের প্রথম বলেই স্যামুয়েল বদ্রিকে বাউন্ডারি মেরে শুরু করেছিলেন লিটন। পরের ওভারে বোলিংয়ে আসা স্পিনার অ্যাশলি নার্সকে টানা দুটি ছক্কা মারেন লিটন। এরপরের বলে বাউন্ডারি।

একই ছন্দে অবশ্য শেষটা হয়নি এই ডানহাতি ব্যাটসম্যানের। শেষের দিকে কিছুটা ধীর হয়ে যায় তার ব্যাট। তবুও ৬১ রানের ইনিংসে ছয়টি চার আর তিনটি ছক্কা হাঁকিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন।

নিজের ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার সম্পর্কে তিনি বলেন, দলের জয়ের পর এটা অবশ্যই আমার জন্য বড় একটি অর্জন। ওয়েস্ট ইন্ডিজ খুবই ভালো একটি দল। তারা সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন। আজকের উইকেটটি আমাদের দেশের উইকেটের মতোই পেয়েছি। সবশেষে বলবো এটা আমার প্রথম ফিফটি (সীমিত ওভারের ক্রিকেটে) আর এটার জন্য আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮

এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।