ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের প্রথম আঘাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৮
মোস্তাফিজের প্রথম আঘাত মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

১৮৫ রানের লক্ষ্য নিয়ে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজের প্রথম উইকেট তুলে নিলেন মোস্তাফিজুর রহমান। দলীয় ২৬ ও ব্যক্তিগত ৬ রানে ফিরে গেলেন ওপেনার আন্দ্রে ফ্লেচার।

নিজের করা প্রথম ওভারের ৫ম বলে উইন্ডিজ ওপেনার ফ্লেচারকে ফেরালেন মোস্তাফিজ।  

এর আগে ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে দারুণ শুরু পায় বাংলাদেশ।

লিটন আর তামিম ইকবালের আগ্রাসী ব্যাটিংয়ে মাত্র ৩.৪ ওভারেই অর্ধশত রান তুলে নেয় বাংলাদেশ, যা টি-টোয়েন্টিতে তাদের দ্রুততম। এর মধ্যে লিটন একাই করেন ১২ বলে ৩৫ রান। পাওয়ার প্লের প্রথম ৪ ওভারেই এই দুই ওপেনারের ঝড়ে ৫৬ রান তুলে বাংলাদেশ।  

তবে দলীয় ৬১ রানে উইন্ডিজ অধিনায়ক ব্রাথওয়েটের বলে ব্যক্তিগত ২১ রানে কেসরিকের ক্যাচে বিদায় নেন তামিম। মাঠে নামেন সৌম্য সরকার। অন্যপ্রান্তে ২৪ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় নিজের প্রথম টি-টোয়েন্টি ফিফটি তুলে নেন লিটন। এরপর ষষ্ঠ ওভারে কিমো পলের বলে বিদায় নেন সৌম্য (৫)। বেশিক্ষণ থাকতে পারেননি মুশফিকও (১২)।  

তবে সাকিব ও মাহমুদউল্লাহ ইনিংস মেরামত করেন ৩১ বলে ৪৪ রানের জুটি গড়ে। দলীয় ১৪৬ রানের মাথায় ব্যক্তিগত ২৪ রানের সাকিবের বিদায়ে ভাঙে এই জুটি।  

অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লার ২০ বলে ৩২ ও আরিফুলের ১৬ বলে ১৮ রানের ইনিংসে ভর করে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সর্বোচ্চ রানের স্কোর গড়লো বাংলাদেশ। দুজনই অপরাজিত থেকে ইনিংশ শেষ করেছেন।

সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মাটিতে দেখা গেলো বদলে যাওয়া বাংলাদেশকে। তামিম-সাকিব-নাজমুল অপুদের দুর্দান্ত পারফরম্যান্সে ১২ রানের জয় তুলে বাংলাদেশ সিরিজে সমতায় ফেরে।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হওয়া ম্যাচটিই নির্ধারণ করবে, কারা হাতে নিতে পারবে সিরিজের শিরোপা।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮

এমএকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।