ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ডি ককের ব্যাটে দ. আফ্রিকার সহজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
ডি ককের ব্যাটে দ. আফ্রিকার সহজ জয় ব্যাট হাতে কুইন্টন ডি কক

ঢাকা: ওপেনার কুইন্টন ডি ককের ৭৮ বলে ৮৭ রানের ঝকঝকে ইনিংসে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে সফরকারী দ. আফ্রিকা। লঙ্কানদের দেওয়া ২৪৫ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ৪৩ বল হাতে রেখে ৬ উইকেট খরচায় ২৪৬ রান সংগ্রহ করে জয়ের বন্দরে নোঙর ফেলেছে প্রোটিয়ারা।

এই জয়ে ৫ ম্যাচ সিরিজের ওয়ানডেতে ২-০ তে এগিয়ে গেল ফ্যাফ ডু প্লেসি ও তার দল।

ডি ককের পাশাপাশি সফরকারী দলটির সহজ জয়ের ম্যাচে অধিনায়ক ডু প্লেসি ৪১ বলে ৪৯ ও হাশিম আমলা ৪৩ বল থেকে সংগ্রহ করেছেন ৪৩ রান।

কম যাননি অলরাউন্ডার জেপি ডুমিনিও। ১১০.৩৪ স্ট্রাইক রেটে ২৯ বল থেকে সংগ্রহ করেছেন ৩২ রান।  

উইকেট শিকারে শ্রীলঙ্কানদের হয়ে দাপট দেখিয়েছেন আকিলা ধনঞ্জয়। একাই শিকার করেছেন ৩ প্রোটিয়া ব্যাটসম্যানকে। আর সুরঙ্গ লাকমল, কাশুন রাজিথা ও থিসারা পেরেরার ১টি করে উইকেট শিকার করেছেন।

এর আগে বুধবার (১ আগস্ট) ডাম্বুলায় টস জিতে ব্যাটিংয়ে নেমে অ্যাঞ্জেলো ম্যাথিউসের ৭৯ (১১১) ও নিরোসান ডিকভালার ৬৯ (৭৮) রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৪ রান সংগ্রহ করে স্বাগতিক শিবির।

বল হাতে প্রোটিয়াদের হয়ে আন্দিলে ফেলুকায়ো ও লুঙ্গি এগিদি ৩টি করে এবং উইলেম মুল্ডার ও কাগিসো রাবাদা ১টি করে উইকেট নিয়েছেন।

ম্যাচসেরা হয়েছেন কুইন্টন ডি কক।

বাংলাদেশ সময়: ২৩৫৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
এইচএল/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।