ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগাররা অভ্যস্ত নন বলেই বিসিবি'র 'না'

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, আগস্ট ১, ২০১৮
টাইগাররা অভ্যস্ত নন বলেই বিসিবি'র 'না' বাংলাদেশ টেস্ট ক্রিকেট দল। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা:  ঘরোয়া ক্রি‌কেটের লঙ্গার ভার্সনে  টাইগাররা ডে নাইট  ম্যাচ খেলে অভ্যস্ত নন। ফলে নিউজিল্যান্ড  ক্রি‌কেট বোর্ডের দেয়া ডে নাইট টেস্ট ম্যাচের প্রস্তাবে বাংলাদেশ ক্রি‌কেট বোর্ড (বিসিবি) সম্মত হয়নি।

বুধবার (১ আগস্ট) বিসিবি'র বিশ্বস্ত এক সূত্র বাংলানিউজকে এসব কথা জানায়। সুত্রটির দেয়া তথ্যানুযায়ী, আমরা নিউজিল্যান্ড ক্রি‌কেট বোর্ডের প্রস্তাবে সম্মত হইনি কারণ আমাদের ছেলেরা ঘরোয়া ক্রি‌কেটের লঙ্গার ভার্সনে এখনও ডে নাইট ম্যাচের সাথে পরিচিত নয়।

আমরা তাদের সেই সুযোগ এখনও করে দিতে পারিনি। কাজেই  ওই সিরিজে ডে নাইট টেস্ট খেলা সমিচীন হবে বলে আমরা মনে করছি না।  

'প্রথমে  আমাদের ছেলেদের ডে নাইট টেস্টে অভ্যস্ত করতে হবে। আগে তাদের গোলাপি বলে খেলানোর চেষ্টা করবো। ' 

পাশাপাশি তিনি এও বলেন,  ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সিরিজ শেষে টিম ম্যানেজমেন্ট ও ক্রি‌কেটাররা দেশে ফেরার পর বিষয়টি নিয়ে তাদের সাথে আলোচনা করা হবে। '

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের ফেব্রুয়ারিতে  তিনটি টেস্ট ও সমানসংখ্যক ওয়ানডে ম্যাচ খেলতে  নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল।  সিরিজে স্বাগতিক বোর্ড একটি টেস্ট দিবা-রাত্রির আয়োজন করতে চাইলেও বিসিবির আপত্তিতে আগের অবস্থান থেকে তারা সরে আসে।  

প্রস্তাবনা অনুযায়ী আগামী বছরের ২৮ ফেব্রুয়ারি সেডন পার্কে শুরু হবে প্রথম টেস্ট। ওয়েলিংটনে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৮ মার্চ। ১৬ মার্চ তৃতীয় টেস্ট শুরু হবে ক্রাইস্টচার্চে।

এর আগে ১৩, ১৬ ও ২০ ফেব্রুয়ারি হবে তিনটি ওয়ানডে।

এর আগেও  ২০১৬ সালে বাংলাদেশকে নিউজিল্যান্ডের পক্ষ থেকে একই প্রস্তাব দেওয়া হয় এবং সেবারও বাংলাদেশ স্বাগতিক ক্রি‌কেট বোর্ডের সে প্রস্তাবে 'না' বলে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৮

এইচএল/এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।