ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদো নয়, নির্দ্বিধায় মেসিকে বেছে নিতেন সিমিওনে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
রোনালদো নয়, নির্দ্বিধায় মেসিকে বেছে নিতেন সিমিওনে রোনালদো আর মেসির মাঝে সিমিওনের সেরা মেসিই-ছবি: সংগৃহীত

৩০ জুলাই সিঙ্গাপুরে প্যারিস সেইন্ট জার্মেইয়ের মোকাবেলা করবে অ্যাতলেটিকো মাদ্রিদ। কিন্তু তার আগেই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফাঁস হয়ে যাওয়া বিশ্বকাপ চলাকালীন এক ভয়েস ম্যাসেজের জবাব দিলেন ক্লাবটির কোচ দিয়েগো সিমিওনে।

ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ ম্যাসেজে অ্যাতলেটিকো মাদ্রিদ বসকে ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ৩-০ গোলে পরাজয়ের পর তার জার্মান সহকারি বুর্গোসের সঙ্গে কথা বলার সময় বলতে শোনা যায়, মেসি ভাল করে কারণ তার সতীর্থরা অসাধারণ।

ওই ভয়েস নোটে সিমিওনে বলেন, ‘মেসি খুবই ভাল, কিন্তু সে খুবই ভাল কারণ সে অসাধারণ কিছু ফুটবল সতীর্থ পেয়েছে।

সাধারণ কোন খেলায় যদি মেসি আর রোনালদোর মাঝে বেছে নিতে বলা হয়, তুমি কাকে বেছে নেবে?’

তবে এখন সেই অবস্থান পুরো পাল্টে ফেলেছেন সিমিওনে। এখন তিনি দাবি করছেন, তার স্বদেশী খেলোয়াড় মেসিই সেরা, তবে এটাও স্বীকার করলেন, যদি তিনি কোন সাধারণ ক্লাবে, সাধারণ খেলোয়াড়দের দায়িত্ব নিতেন, তাহলে রোনালদোকেই বেছে নিতেন।  

তিনি বলেন, 'যদি আমাকে মেসি আর রোনালদোর মাঝে বেছে নিতে বলেন, তাহলে আমি নির্দ্বিধায় মেসিকে বেছে নেবো। '

ফাঁস হয়ে যাওয়া ম্যাসেজ নিয়ে সিমিওনে বলেন, 'হ্যাঁ, আমি বলেছি, কিন্তু সেটা ছিল দুই বন্ধুর মধ্যে ফুটবল নিয়ে সাধারণ আলোচনা। '

'কে বিশ্বের সেরা তা নিয়ে আমি ভাবছিলাম না, আমি শুধু এটা বুঝাতে চেয়েছি যে, একটি সাধারণ ক্লাবে, সাধারণ খেলোয়াড়দের মাঝে রোনালদো হয়তো বেশি মানানসই। কিন্তু মেসির ক্ষেত্রে, সেরা খেলোয়াড়দের মাঝে মেসি এখনও বিশ্বের সেরা। '

আসন্ন মৌসুমে সাফল্য পেতে হলে বার্সার ১০ নম্বর জার্সিধারী মেসিকে থামানোর উপায় খুঁজতে হবে অ্যাতলেটিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনেকে। তবে এটা ভেবে তিনি হয়তো শান্তনা পেতে পারেন যে, এবার তাকে বিশ্বের আরেক সেরা ফুটবলার পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে খুব বেশি মাথা ঘামাতে হবেনা। তবে চ্যাম্পিয়নস লিগে দেখা হওয়ার সম্ভাবনা যদিও আছে, তবে তা এখনও শুধুই সম্ভাবনা।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।