ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

‘এ’ দলের নেতৃত্বে মুমিনুল ও সৌম্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
‘এ’ দলের নেতৃত্বে মুমিনুল ও সৌম্য মুমিনুল ও সৌম্য-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ জাতীয় ওয়ানডে দলে দীর্ঘদিন ধরে ব্রাত্য মুমিনুল হক। ঘরোয়া ওয়ানডে ফরম্যাটের লিগে নিয়মিত পারর্ফম করে গেলেও ২০১৫ বিশ্বকাপের পর আর কোনো ম্যাচ খেলা হয়নি এই বাঁহাতি ব্যাটসম্যানের। তবে আরও একটি ওয়ানডে বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণের বড় সুযোগ পেলেন তিনি।

আসছে আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের ওয়ানডে ফরম্যাটে তাকে অধিনায়ক করা হয়েছে। এছাড়া জাতীয় দলে জায়গা হারানো সৌম্য সরকারকে সেই সফরেই টি-টোয়েন্টির দলনেতা করা হয়েছে।

সম্প্রতি ঘরের মাঠে শ্রীলঙ্কার ‘এ’ দলের বিপক্ষে এ দু’জনই খেলেছেন। আর আইরিশদের বিপক্ষে আনঅফিসিয়াল ৫টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টিতে তাদের বড় ভূমিকাতেই রেখেছেন নির্বাচকরা।

এই সফরে রাখা হয়েছে সদ্যই ক্যারিবীয় মাটিতে টেস্ট সিরিজ খেলা নুরুল হাসান। এছাড়া ওয়ানডে সিরিজে থাকা নাজমুল হোসেন শান্ত ও ইনজুরির সঙ্গে দীর্ঘদিন লড়াই করা পেসার তাসকিন আহমেদও আছেন।

আগামী ২৮ জুলাই আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ ‘এ’ দল। যেখানে ১ অগাস্ট শুরু হবে ৫ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজ। ১৩ অগাস্ট থেকে শুরু তিন ম্যাচের টি-২০ সিরিজ।

বাংলাদেশ ‘এ’ দল: সৌম্য সরকার (টি-২০ সিরিজের অধিনায়ক ও একদিনের সিরিজের সহ-অধিনায়ক) নাজমুল হোসেন শান্ত, ফজলে মাহমুদ রব্বি, মমিনুল হক (একদিনের সিরিজের অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল আমিন (জুনিয়র), জাকির হাসান, নাঈম হাসান, সানজামু ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাইফউদ্দিন, মিজানুর রহমান, সাইফ হাসান, তাসকিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ২৩ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।