ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৪ উইকেট হারিয়ে চাপে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
৪ উইকেট হারিয়ে চাপে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ এবং উইন্ডিজ ম্যাচের একটি মুহূর্ত/ছবি: সংগৃহীত

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের দেয়া ২৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১১১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ ব্যাটসম্যান জ্যাসন মোহাম্মেদকে মেহেদি হাসান মিরাজের বল থেকে স্ট্যাম্পড করেন মুশফিকুর রহিম।

রোববার (২২ জুলাই) গায়নায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইস। দু’জেনের বোঝপড়ায় সিঙ্গেলস, ডাবলস ও বাউন্ডারিতে বড় জুটির দিকে এগিয়ে যাচ্ছিল জ্যাসন হোল্ডারদের ইনিংস।

কিন্তু হঠাৎই খেই হারালেন লুইস।

নবম ওভারে মাশরাফির ৪র্থ বলটি মিড অফে উঠিয়ে দিলে সেখান থেকে তা মাহমুদউল্লাহ রিয়াদ তালুবন্দি করলে ১৭ রানে ফিরে যান এ ওপেনার। দ্বিতীয় উইকেটের শিকারি রুবেল হোসেন। নিজের প্রথম ওভারের একেবারে প্রথম বলেই এলবি’র ফাঁদে ফেলেন শেই হোপকে (০৬ রান)।

এরপর ২২তম ওভারে রান আউট হন ‘দানব’ গেইল। ওই ওভারে মোসাদ্দেক হোসেন সৈকতের তৃতীয় বলটি শিমরন হেটমেয়ার শর্ট থার্ডম্যানে ঠেলে দৌড়ের সংকেত না দিলেও ক্রিজের ওই প্রান্ত থেকে দৌড়ে পিচের মাঝ বরাবর চলে আসেন গেইল।

হয়তো তিনি বুঝতে পারেননি বল ফিল্ডারের হাতে এবং ফিল্ডার শর্ট থার্ডম্যান থেকে মোসাদ্দেকের হাতে দিলে তিনি তা স্ট্যাম্পে ছুঁড়ে দেন এবং ব্যক্তিগত ৪০ রানে (৬০ বল) নিজের ইনিংসের সলিল সমাধি ঘটান গেইল।  

এরআগে স্বাগিতকদের বিপক্ষে টপস জিতে ব্যার্টিংয়ে নেমে তামিম ইকবালের অপরাজিত ১৩০, সাকিব আল হাসানের ৯৭ ও মুশফিকুর রহিমের ১১ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে নির্ধারিত ৫০ ওভারে ২৭৯ রানের লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দেভেন্দ্র বিশু ২টি এবং আন্দ্রে  রাসেল ও জ্যাসন হোল্ডার ১টি করে উইকেট নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।