ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর ফুটবলটাও দেখার ইচ্ছে হয়নি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর ফুটবলটাও দেখার ইচ্ছে হয়নি ছেলে ডেভি লুক্কাকে সঙ্গে নিয়ে নেইমার-ছবি: সংগৃহীত

হেক্সা মিশন! মানে ষষ্ঠ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ফেভারিটের তালিকা একেবারে ওপরের কাতারে থেকেই রাশিয়া গিয়েছিল ব্রাজিল। কিন্তু সমর্থকদের হতাশ করে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় সেলেকাওদের। তবে দলের এমন বিদায়ে মারাত্মক মর্মাহত হয়েছিলেন নেইমার। এরপর তিনি বিশ্বকাপের আর কোনো ম্যাচই দেখেননি। এমনকি বলের দিকেও তাকাতে ইচ্ছে হতো না তার।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে নেইমার অবশ্য পারফরম্যান্স প্রদর্শনের থেকে সমালোচনার শিকারই বেশি হয়েছেন। ট্যাকেলের শিকার হয়ে মাঠে তার পড়ে যাওয়া সমর্থকরা ভালো চোখে দেখেননি।

তবে দলের প্রয়োজনে তার অবদান ছিল অসামান্য।

এ টুর্নামেন্টে তিনি মোট ৫টি ম্যাচ খেলেছে। যেখানে গোল আদায় করেছেন ২টি। তবে শেষ আটে বেলজিয়ামের বিপক্ষে হেরে কষ্টটা টের পেয়েছেন ভালোভাবেই।

একটি ফাইভ ‘এ সাইড টুর্নামেন্টে খেলতে গিয়ে এএফপির এক সাক্ষাৎকারে নেইমার বলেন, ‘ব্যাপারটা এমন না যে, আমি আর খেলতে চাইনি। তবে বলের দিকে আমার আর তাকাতে ইচ্ছে হয়নি, এমনকি বিশ্বকাপের আর কোনো ম্যাচ আমি দেখিনি। ’

ছয় বছরের ছেলে ডেভি লুক্কাকে সঙ্গে নিয়ে নেইমার আরও বলেন, ‘আমি শোকাহত ছিলাম, আমি সত্যিই মর্মাহত হয়েছিলাম, তবে এখন এই ব্যাপারটি কেটে গেছে। আমার পরিবার, ছেলে, বন্ধুরা রয়েছে, যারা আমাকে এভাবে দেখতে চায় না। কষ্ট থেকে আমার ভালো থাকার অন্য অনেক কারণ রয়েছে। ’

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ২২ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।