ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টাইন ফুটবল কর্তাদের খুন করতে চান মেনোত্তি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
আর্জেন্টাইন ফুটবল কর্তাদের খুন করতে চান মেনোত্তি! আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী সাবেক কোচ সিজার লুইস মেনোত্তি- ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) থেকে মুখ ফিরিয়ে নেওয়া লোকদের ভিড়ে সামিল হলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী সাবেক কোচ সিজার লুইস মেনোত্তি। এতটাই চটেছেন যে, রাগ-ক্ষোভে এএফএ’র কর্মকর্তাদের খুন করে ফেলতে চান তিনি!

রাশিয়া বিশ্বকাপে লিওনেল মেসিদের ব্যর্থতায় পুরো আর্জেন্টিনাই সমালোচনায় মুখর হয়ে উঠেছে। সমালোচনা মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের নতুন এক ঘোষণা।

স্পেনের মারবেলায় ট্রেনিং ও অভ্যর্থনা কেন্দ্র চালু করার ঘোষণা দিয়েছে দেশটির ফুটবল সংস্থা।
 
এএফএ’র এমন কার্যক্রমে বিরক্ত মেনোত্তির হোয়াটসঅ্যাপ মেসেজের অডিও ক্লিপ ফাঁস হয়েছে। ওই অডিওতে  তাকে বলতে শোনা যায়, আমি এটা বিশ্বাস করতে পারছি না! এটা দেখে মেজাজ খুব খিচড়ে যায়, আমি একটা পিস্তল দিয়ে ওদের মেরে ফেলতে চাচ্ছিলাম!
 
অডিওর পরের অংশে তাকে আরও বলতে শোনা যায়, এটা আমাকে লজ্জা দিচ্ছে। এটা আমাকে জাহান্নামে যেতে আগ্রহ জাগাচ্ছে, কিংবা উরুগুয়েতে বাস করতে। এটা মেনে নেওয়া যায় না। তারা মারবেলাতে প্রচুর খরচ করছে।
 
১৯৮৭ সালে আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো এই কোচ নিজ দেশের মানুষদের অবহেলিত জীবন আর দুর্দশা দেখে খুবই হতাশ। তিনি বলেন, আমি রোজারিওতে আমার বন্ধুর সঙ্গে কথা বলেছি, সে আমাকে বলেছে- সেখানকার ক্লাবগুলোর পানির সমস্যা প্রকট। সেখানকার পানির প্রধান উৎস সেন্ট্রাল কর্দোবার নিয়ন্ত্রণ চার মাফিয়ার হাতে।
 
তীব্র ক্ষোভ প্রকাশ করে মেনোত্তি বলেন, কারা এই বিশাল অট্রালিকা কিনল? কারা সেই বিখ্যাত খেলোয়াড় যারা আর্জেন্টিনায় নয় বরং বাইরে থাকে?
 
যে অর্থে স্পেনে বিশাল সম্পদ কেনা হয়েছে সেই অর্থ আর্জেন্টিনার বয়সভিত্তিক দলগুলোর জন্য কাজে লাগানো যেত বলে মেনোত্তি মনে করেন। আর্জেন্টিনায় অনেকেই সাবেক কোচ মেনোত্তির সঙ্গে একমত পোষণ করছেন।
 
বাংলাদেশ সময় ১৫০৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এমএইএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।