নেইমারের উৎসাহে বার্সায় আর্থার!
[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
bangla news

নেইমারের উৎসাহে বার্সায় আর্থার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৯ ৪:০৬:০৯ পিএম
বার্সার জার্সি গায়ে আর্থার- ছবি: সংগৃহীত

বার্সার জার্সি গায়ে আর্থার- ছবি: সংগৃহীত

আসন্ন মৌসুমকে সামনে রেখে ব্রাজিলিয়ান তরুণ ফুটবলার আর্থার মেলোকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। আর আর্থারকে বার্সায় পাড়ি দিতে উৎসাহ জুগিয়েছেন তারই স্বদেশী ও প্যারিসে সেন্ট জার্মেই তারকা নেইমার। যে ক্লাব ছেড়ে তিনি নিজে এক বছর আগে প্যারিসে পাড়ি জমিয়েছেন সেখানেই তার অনুজ ফুটবল তারকাকে ভবিষ্যৎ খুঁজতে আগ্রহ জাগিয়েছেন এই সাবেক বার্সা তারকা।

সদ্য কৈশোর পেরিয়েছেন ব্রাজিলের ভবিষ্যৎ তারকা আর্থার। তবে এই বয়সেই ক্যাম্প ন্যু’য়ের একাদশে খেলতে তার মনে কোনো ভয় কাজ করেনা। এমনকি সাবেক বার্সা গ্রেট আন্দ্রেস ইনিয়েস্তা কিংবা জাভির সঙ্গে তুলনাতেও তার আপত্তি নেই। এখনকার জন্য তার একমাত্র উদ্দেশ্য খেলায় মনোযোগ দেওয়া এবং শিরোপা জেতার চেষ্টা করা।

আর্থারকে ব্রাজিলের ঘরোয়া ফুটবলে স্বল্প অভিজ্ঞতা নিয়ে বার্সার মতো বিশ্বমানের ক্লাবে পাড়ি দেওয়ার সাহস জুগিয়েছেন নেইমার জুনিয়র। ২১ বছর বয়সী এই তরুণ সর্বশেষ ব্রাজিলিয়ান ক্লাব গ্র্যামিওতে খেলেছিলেন।

মুন্দো দেপোর্তিভোর সঙ্গে এক সাক্ষাৎকারে আর্থার বলেন,‘আমি নেইমারের সঙ্গে কথা বলেছি এবং সে আমাকে এই শহর (বার্সেলোনা) নিয়ে অনেক দারুণ দারুণ কথা বলেছে। সে ভেবেছিলো আমি এখানে থাকাটা পছন্দ করবো।’

আর্থার তার বর্তমান অবস্থান নিয়ে খুব খুশি। তবে তার একটাই আক্ষেপ, আন্দ্রেস ইনিয়েস্তার সতীর্থ হওয়ার স্বপ্নটা তার অপূর্ণ থেকে গেল। গত মৌসুম শেষেই বার্সা ছেড়ে জাপানে পাড়ি দিয়েছেন ইনিয়েস্তা। জাপানের ঘরোয়া ফুটবল ক্লাব ভিসেল কোবেতে যোগ দিয়েছেন তিনি।

ইনিয়েস্তাকে নিয়ে আর্থার বলেন, ‘তিনি আমার আদর্শ। আমি তার খেলা দেখে অনেক কিছু শিখেছি, কিন্তু তিনি ভিন্ন পথ বেছে নিলেন।’

বার্সার সদস্য হিসেবে এখনও আনুষ্ঠানিকতা শেষ হয়নি আর্থারের। এখনও তার ক্লাব সতীর্থদের সঙ্গে বিশেষ করে লিওনেল মেসির সঙ্গে সাক্ষাৎ হয়নি। 

তবে অন্য কিছুই তার ভাবনায় নেই। তরুণ আর্থার বার্সায় তার স্বপ্নের কথা জানিয়ে বলেন, ‘আমি ক্যাম্প ন্যু’য়ে খেলার স্বপ্ন পূরণ করতে চাই এবং গোল করতে চাই। কিন্তু সবচেয়ে জরুরী বিষয় শুরু নয় বরং শেষটা, সম্ভাব্য সকল শিরোপা জেতা।’

বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের অধীনে বেশ স্বতঃস্ফূর্ত অনুভব করছেন আর্থার। ভালভার্দেকে অত্যন্ত মেধাবী কোচ হিসেবে অভিহিত করেছেন এই উদীয়মান ফুটবল তারকা।

বাংলাদেশ সময় ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa