ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনায় মেসিকে আরও চান তেভেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
আর্জেন্টিনায় মেসিকে আরও চান তেভেজ মেসি ও তেভেজ

৩২ বছর হয়ে গেল আর্জেন্টিনা বিশ্বকাপের শিরোপা জেতে না! যেখানে রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোতেই দুইবারের চ্যাম্পিয়নদের দৌড় শেষ হয়। তবে অপেক্ষা আর না বাড়াতে দলের সেরা তারকা লিওনেল মেসিকে এখনই অবসরে না যেতে তার প্রতি অনুরোধ করলেন বিশ্বকাপে সুযোগ না পাওয়া দেশটির অভিজ্ঞ স্ট্রাইকার কার্লোস তেভেজ।

ইএসপিএনের সঙ্গে এক সাক্ষাতকারে তেভেজ মেসির পাশাপাশি সম্প্রতি ছাঁটাই হওয়া কোচ হোর্হে সাম্পাওলির স্থলাভিষিক্ত কে হতে পারেন তা নিয়ে আলোচনা করেন।

এর আগে ২০১৬ সালের কোপা আমেরিকায় চিলির কাছে আর্জেন্টিনা ফাইনালে হেরে গেলে অবসরের ঘোষণা দেন মেসি।

যেখানে টাইব্রেকারে গোলবঞ্চিত হন তিনি। পরে অবশ্য নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন বার্সেলোনা তারকার।

এবারের রাশিয়া বিশ্বকাপটাও আর্জেন্টিনার বাজে কেটেছে। গ্রুপ পর্বে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারার পর, শেষ ষোলোতে ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হেরে আসর থেকে বিদায় নিতে হয়। পরে সাম্পাওলি বরখাস্ত হওয়ার পর বাতাসে গুঞ্জন উঠছে অবসরে চলে যেতে পারেন মেসিও।

মেসি প্রসঙ্গে তেভেজ বলেন, ‘আমি মনে করি লিও’র (মেসি) তার সম্পর্কে ভাবতে হবে। তাকে ভাবতে হবে, যদি কোনো লক্ষ্য তাকে খুশি করাতে না পারে এবং যেখানে সে ভালো অনুভব করে, আসলে তার নেতৃত্বের সঙ্গে দায়িত্ব নিয়ে চ্যাম্পিয়ন হওয়াটা খুবই কঠিন। ’

৩৪ বছর বয়সী এ তারকা আরও বলেন, ‘ তার হাতে অর্জনের মালা পরিয়ে তাকে খুশি করাতে আমরা প্রচুর সময় নষ্ট করছি। আমি মনে করি তাকে সেরাটা দিতে আমরা ভুল পথে এগিয়েছি। ’

‘একজন খেলোয়াড় ও একজন আর্জেন্টাইন হিসেবে আমি তাকে বলবো তোমাকে আমাদের প্রয়োজন, তার বিশ্রাম দরকার, যাতে তার মাথা ঠাণ্ডা রাখবে। তাকে আমাদের দরকার কেননা সে আর্জেন্টিনার আত্মা। তাকে জাতীয় দলের হয়ে আরও অনেক দিন খেলতে হবে, কারণ সে আর্জেন্টিনার আইডল এবং তাকেই দায়িত্ব নিতে হবে। ’-যোগ করেন তেভেজ।

এদিকে সাম্পাওলি পরবর্তী নতুন কোচের সন্ধানে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। যেখানে পেরু কোচ রিকার্ডো গার্সিয়াকে যোগ্য ভাবছে তারা। তবে তেভেজের চোখ ২০০৬ বিশ্বকাপে আলবিসেলেস্তাদের দায়িত্বে থাকা হোসে পেকারম্যানের দিকে। যেবার কোয়ার্টার ফাইনালে জার্মানির বিপক্ষে টাইব্রেকারে হেরেছিল আর্জেন্টিনা।

পরবর্তী কোচ প্রসঙ্গে তেভেজ বলেন, ‘আমি মনে করি হোসের (পেকারম্যান) অধীনে আমরা বিশ্বকাপ জয়ের খুব কাছে ছিলাম। যদি আমরা জার্মানির বিপক্ষে জিততাম, আমরা জানতাম আমরা চ্যাম্পিয়ন হতাম। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে মনে করি হোসের যোগ্যতা আছে আর্জেন্টিনার দায়িত্ব নেয়ার, কেননা সে জানে কিভাবে দলকে পরিচালনা করতে হবে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৮
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad