চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের চেয়ে রোনালদোর গোল বেশি!
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩১ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের চেয়ে রোনালদোর গোল বেশি!

নওশাদ হক তিয়াস, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১৫ ১০:৩৩:৫৩ এএম
ইতিহাসে জুভেন্টাস চ্যাম্পিয়ন লিগ জিতেছে দুই বার, এদিকে রোনালদো জিতে পাঁচবার।

ইতিহাসে জুভেন্টাস চ্যাম্পিয়ন লিগ জিতেছে দুই বার, এদিকে রোনালদো জিতে পাঁচবার।

এবারের বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে পর্তুগাল বিদায় নিলেও আলোচনায় থেকে গিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদে তার নয় বছরের ক্যারিয়ারের ইতি টেনে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমানোর খবর এখন সবার মুখে মুখে।

অবশ্য ক্যারিয়ারের কোন সময়টা আলোচনা থেকে বাইরে ছিলেন রোনালদো, বলা মুশকিল। এদিকে জুভেন্টাস ইতালির সেরা ক্লাব হতে পারে, তবে শেষ কবে তারা চ্যাম্পিয়নস লিগ জিতেছিল সেটা হয়তো অনেকেরই মনে নেই। হিসেব করলে দেখা যায়, ইতিহাসে জুভেন্টাস চ্যাম্পিয়ন লিগ জিতেছে দুই বার, এদিকে রোনালদো জিতে পাঁচবার। ২০০৭ সালের পর থেকে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর রয়েছে ১১৯ গোল, আর জুভেন্টাসের ১০২।

অনেকের মনেই হয়তো প্রশ্ন জেগেছে, এতো ক্লাব থাকতে জুভেন্টাসে গেলেন কেন সিআরসেভেন? কারণ, রোনালদোর ভক্ত কেবল ইউরোপেই নয় গোটা বিশ্বে ছড়িয়ে আছে। বিশ্বজুড়ে ভক্তের সংখ্যার দিক থেকে জুভেন্টাসের চেয়ে নিঃসন্দেহে এগিয়ে থাকবে ইউরোপের আরও অনেক ক্লাব। টুইটারে রোনালদোর ৭৩.৩ মিলিয়ন ফলোয়ার। অপরদিকে জুভেন্টাসের ফলোয়ার সংখ্যা মাত্র ১.০৪ মিলিয়ন।
চ্যাম্পিয়নস লিগে রোনালদোর গোলের পরিসংখ্যান।
সোশ্যাল মিডিয়ায় বর্তমানে রোনালদোকে নিয়ে যে গুঞ্জন চলছে তা দেখে মনে হয়নি এই ট্রান্সফার খুব একটা ভালো চোখে দেখছেন রোনালদো ভক্তরা। ফেসবুকের একটি পেইজে মজা করে লেখা হয়, জুভেন্টাস রোনালদোকে কিনে নেয়নি, যেন রোনালদোই কিনেছেন জুভেন্টাসকে।

বোদ্ধারা কেউ কেউ বলছেন, রোনালদোর একটা বড় অর্জন চ্যাম্পিয়নস লিগে। এই অর্জনটা আরও ফুলিয়ে তোলার ক্ষেত্রে জুভেন্টাস তাকে কতোটা সাপোর্ট দেবে, সেটাই এখন দেখার বিষয়।

ফুটবল বিশ্বে রোনালদো যেন এক দাপটের নাম। পাঁচবারের ব্যালন ডি’অর জেতা এই লেজেন্ডকে পেলে জুভেন্টাসের সব দিক থেকেই লাভ। রোনালদোর সঙ্গে সঙ্গে বিশ্বজুড়ে বিপুল সংখ্যক ভক্ত খেলা দেখতে শুরু করবে জুভেন্টাসের। একইসঙ্গে দর্শক বাড়বে সিরি-এ’র। গত বারের সিরি-এ জেতা জুভেন্টাস এবারে আরও শক্তি নিয়ে লিগ খেলবে। চ্যাম্পিয়নস লিগ নিয়েও হয়তো ভালো ফলাফল আশা করতে পারে দলটি।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa