ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্লান মিরাজ নৈপুণ্য

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৮
ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্লান মিরাজ নৈপুণ্য জ্যামাইকা টেস্টে ব্যাটিংয়ে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম

ঢাকা: জ্যামাইকা টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেট শিকার করে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই সতীর্থদের ব্যাটিংয়ের সুযোগ করে দিয়েছিলেন সফরকারী দলের অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। অথচ সেই সুযোগটি একরত্তিও কাজে লাগাতে পারলেন না বাংলাদেশের ব্যাটসম্যানরা! অ্যান্টিগা টেস্টের সেই হতশ্রী ব্যাটিং অব্যাহত রাখলেন দ্বিতীয় টেস্টেও!

প্রথম ইনিংসে ক্যারিবীয়দের করা ৩৫৪ রানের জবাব দিতে নেমে দিন শেষের আগেই সাকিবরা গুটিয়ে গেলেন ১৪৯ রানে। ফলে প্রথম ইনিংসে ২০৫ রানে এগিয়ে থাকলো স্বাগতিক শিবির।

ওপেনার তামিম ইকবালের ব্যাট থেকে এসেছে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৭ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া লিটন দাস ১২, মুমিনুল হক ০, মাহমুদউল্লাহ রিয়াদ ০, মুশফিকুর রহিম ২৪, নুরুল হাসান সোহান ০, মেহেদি হাসান মিরাজ ৩, তাইজুল ১৮, কামরুল ইসলাম রাব্বি ০ ও আবু যায়েদ রাহির ব্যাট থেকে ০ রান এসেছে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে জেসন হোল্ডার ৫টি, শ্যানন গ্যা‌ব্রি‌য়েল ও কিমো পল দু’টি করে ও মিগুয়েল কামিন্স একটি উইকেট নিয়েছেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে স্বাগতিক উইন্ডিজ। কে জানতো এদিনই বল হাতে আবারও মাঠে নামতে হবে আবু জায়েদ, মিরাজদের!

বাজে ব্যাটিং সেটিই সম্ভব করেছে। ফলোঅনও এড়াতে পারেনি তারা। যদিও ফলোঅন না করিয়ে ব্যাটিংয়ে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। দিন শেষ ১ উইকেটে ১৯ রান সংগ্রহ করে ২২৪ রানে এগিয়ে আছে তারা। হাতে ৯ রয়েছে উইকেট।

বাংলাদেশ সময়: ০৪১১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
এইচএল/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad