[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

আরব আমিরাতকে ৮ উইকেটে হারাল টাইগ্রেসরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১০ ৯:৫৪:২১ পিএম
বাংলাদেশ নারী ক্রিকেট দল-ছবি: সংগৃহীত

বাংলাদেশ নারী ক্রিকেট দল-ছবি: সংগৃহীত

ফাহিমা আক্তারের হ্যাটট্রিকে আরব আমিরাতকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। 

নারী বিশ্বকাপের বাছাইপর্বের ১১তম ম্যাচে আরব আমিরাতের দেওয়া ৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭৯ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় ব্যবধানে জিতে যায় বাংলাদেশের নারী ক্রিকেটাররা। 

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ (১০ জুলাই) সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশের নারী ক্রিকেট দল।

বাছাইপর্বের ১১তম ম্যাচে আজ টসে জিতে আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের বোলিং তোপের মুখে পড়ে আরব আমিরাতের ব্যাটসম্যানরা। ২৮ রানে দুই উইকেট হারানো আমিরাতকে বড় ধাক্কাটা দেন ফাহিমা। 

ইনিংসের ১৩তম ওভারে বল করতে এসে ওভারের শেষ তিন বলে তিনি যথাক্রমে ওজা (১৮), ডোনা (৩) ও এগোদাগের (০) উইকেট তুলে নেন। এর মধ্যে রুমানার ক্যাচে বিদায় নেন ডোনা, নাহিদা আক্তারের তালুবন্দী হয়ে ফিরেন সর্বোচ্চ আঠার রান করা ওজা। আর শেষ বলে লেগ বিফোরের ফাঁদে ফেলে এগোদাগেকে বিদায় করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফাহিমা।

টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশি নারী বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন ফাহিমা খাতুন।ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে টানা তিন উইকেট তুলে নেন ফাহিমা। 

এর আগে ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে প্রথম নারী ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন রুমানা আহমেদ।

সবমিলিয়ে ৪ ওভার বল করে মাত্র ৮ রান খরচে ৪ উইকেট তুলে নেন ফাহিমা। দুই উইকেট করে নেন নাহিদা আক্তার ও রুমানা। বাকি উইকেটটি রান আউট।

শেষ পর্যন্ত ১৬.২ ওভারে মাত্র ৩৯ রানে সব উইকেট হারায় সংযুক্ত আরব আমিরাত।

৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগ্রেসরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান আসে নিগার সুলতানার (২২ বলে ২১) ব্যাট থেকে।

ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বল হাতে হ্যাটট্রিকের দেখা পাওয়া ফাহিমা খাতুন।

আরব আমিরাতকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে টানা তৃতীয় জয়ের দেখা পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

এই জয়ে 'এ' গ্রুপের চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত বাংলাদেশের। তাতে মিলেছে সেমিফাইনালের টিকিট। যেখানে প্রতিপক্ষ হবে বি-গ্রুপের রানার্সআপ ও তৃতীয় স্থানে থাকা দলের মধ্যকার প্লে-অফ খেলে জিতে আসা দলটি। তাতে জিতে ফাইনালে পা রাখতে পারলেই মিলবে বিশ্বকাপে খেলার টিকিট। ওই প্লে-অফে খেলবে 'বি' গ্রুপের রানার্স আপ স্কটল্যান্ড ও তৃতীয় হওয়া উগান্ডার মেয়েরা।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa