ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে টাইগ্রেসদের হয়ে প্রথম হ্যাটট্রিক ফাহিমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
টি-টোয়েন্টিতে টাইগ্রেসদের হয়ে প্রথম হ্যাটট্রিক ফাহিমার ফাহিমা খাতুন- ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশি নারী বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন ফাহিমা খাতুন। 

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ (১০ জুলাই) সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে টানা তিন উইকেট তুলে নেন ফাহিমা।  

এর আগে ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে প্রথম নারী ক্রিকেটার হিসেবে হ্যাটট্রিক করেছিলেন রুমানা আহমেদ।

বাছাইপর্বের ১১তম ম্যাচে আজ টসে জিতে আরব আমিরাতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের বোলিং তোপের মুখে পড়ে আরব আমিরাতের ব্যাটসম্যানরা। ২৮ রানে দুই উইকেট হারানো আমিরাতকে বড় ধাক্কাটা দেন ফাহিমা।  

ইনিংসের ১৩তম ওভারে বল করতে এসে ওভারের শেষ তিন বলে তিনি যথাক্রমে ওজা (১৮), ডোনা (৩) ও এগোদাগের (০) উইকেট তুলে নেন। এর মধ্যে রুমানার ক্যাচে বিদায় নেন ডোনা, নাহিদা আক্তারের তালুবন্দী হয়ে ফিরেন সর্বোচ্চ আঠার রান করা ওজা। আর শেষ বলে লেগ বিফোরের ফাঁদে ফেলে এগোদাগেকে বিদায় করে হ্যাটট্রিক পূর্ণ করেন ফাহিমা।

সবমিলিয়ে ৪ ওভার বল করে মাত্র ৮ রান খরচে ৪ উইকেট তুলে নেন ফাহিমা। দুই উইকেট করে নেন নাহিদা আক্তার ও রুমানা। বাকি উইকেটটি রান আউট।

শেষ পর্যন্ত ১৬.২ ওভারে মাত্র ৩৯ রানে সব উইকেট হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত। জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য ৪০ রানের। তাতে এরইমধ্যে ৫.২ ওভারে  ১ উইকেট হারিয়ে ২৮ রান তুলেছে টাইগ্রেসরা।

এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।