[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৪ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

কুতিনহোর জন্য ২৭০ মিলিয়ন ইউরোর অফার পিএসজির!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৯ ৬:৪৪:৩১ পিএম
ফিলিপে কুতিনহো-ছবি: সংগৃহীত

ফিলিপে কুতিনহো-ছবি: সংগৃহীত

গ্রীষ্মের দল-বদলের বাজারে আবারও চমক নিয়ে হাজির ফরাসি লিগ চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। এবার তাদের লক্ষ্য বার্সেলোনার ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কুতিনহো। তাকে দলে ভেড়াতে বার্সাকে ২৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে প্যারিসের ক্লাবটি।

গত মৌসুমের মাঝামাঝি ১৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুল থেকে বার্সায় পাড়ি জমান ব্রাজিলের বিশ্বকাপ দলের সদস্য কুতিনহো। ছয় মাস যেতে না যেতেই কুতিনহোকে দলে ভেড়াতে পিএসজি ২৭০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে। এই দামে যদি তাকে কিনতে সক্ষম হয়, তাহলে আরও একটি রেকর্ড গড়ে ফেলবে পিএসজি।
 
এর আগের বছর ব্রাজিলিয়ান তারকা নেইমারকে বার্সা থেকে দলে ভেড়াতে ২২২ মিনিয়ন ইউরো খরচ করে রেকর্ড গড়েছিল ফরাসি ক্লাবটি। ওই দামের কারণে বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমা গায়ে লাগে নেইমারের। এবার যদি কুতিনহোকে কিনতে সক্ষম হয় দলটি, তাহলে সেই রেকর্ড আরও বড় হবে আর কুতিনহো হবেন সবচেয়ে দামি তারকা।
 
যদিও রিয়াল মাদ্রিদ নেইমারকে দলে ভেড়াতে আরও বড় প্রস্তাব নিয়ে তৈরি হচ্ছে বলে স্প্যানিশ মিডিয়ার খবরে বলা হচ্ছে।
 
স্প্যানিশ পত্রিকা মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, বার্সার কাছে সরাসরি প্রস্তাব দেয়নি পিএসজি, বরং কুতিনহোর প্রতিনিধির সাথে যোগাযোগ করেছে কাতারি মালিকানাধীন ক্লাবটি।
 
তবে বার্সা তাদের মিডফিল্ডারকে বিক্রি করতে চাচ্ছে না বলে জানা গেছে। যদি কোন ক্লাব তাকে তারপরও কিনতে চায় তাহলে কুতিনহোর নির্ধারিত ৪০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিয়ে তাকে কিনতে হবে।
 
গত মৌসুমের মাঝামাঝি সময়ে যোগ দেওয়ার পর ২২ ম্যাচে মাঠে নেমে ১০ গোল ও ৬ অ্যাসিস্ট করে নিজের সাফল্যের স্বাক্ষর রেখেছেন বার্সার ‘ভবিষ্যৎ ইনিয়েস্তা’ হিসেবে অভিহিত হওয়া ব্রাজিল তারকা।
 
গত সপ্তাহে বেলজিয়ামের বিপক্ষে হেরে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল। বর্তমানে ছুটি কাটাচ্ছেন এই তারকা মিডফিল্ডার।
 
বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই, ০৯, ২০১৮
এমএইচএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa