ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাকিব-মিরাজ ঘূর্ণিতে ক্যারিবীয়দের নেই ৭ উইকেট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
সাকিব-মিরাজ ঘূর্ণিতে ক্যারিবীয়দের নেই ৭ উইকেট সাকিব-মিরাজ ঘূর্ণিতে ৭ উইকেট হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা: সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের স্পিন ঘূর্ণিতে দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ৩৭৫ রান তুলতে ৭ উইকেট হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দু‍’জনই ২টি করে উইকেট শিকার করেছেন।  দিনের অপর উইকেটের শিকারি পেসার কামরুল ইসলাম রাব্বি।

এরআগে বৃহস্পতিবার (৫ জুলাই) স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় দিনের প্রথম সেশনে আহামরী কোনো সাফল্য দেখাতে পারেননি সফরকারী বাংলাদেশের বোলাররা। পেসার কামরুল ইসলাম রাব্বির উইকেটটিই যা।

দারুণ এক ইন সুইংয়ে ব্যক্তিগত ১৯ রানে বোল্ড আউট করে সাজ ঘরে ফেরান দেভেন্দ্র বিশুকে।

তবে লাঞ্চ বিরতি পর্যন্ত ক্রিজছাড়া করা সম্ভব হয়নি ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটকে। প্রথমদিন শেষে ৮৮ রানে অপরাজিত এই ডানহাতি ব্যাটসম্যান বৃহস্পতিবার (৫ জুলাই) দ্বিতীয় দিনের প্রথম সেশনেই তুলে নিয়েছেন ক্যারিয়ারের সপ্তম টেস্ট শতক। এবং ১২১ রানে অপরাজিত থেকে গেছেন মধ্যাহ্ন বিরতিতে। তার শতকে ভর করেই স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ২৭১ রান।

লাঞ্চ বিরতি থেকে ফিরেই সাকিবের বলে মেহেদি হাসান মিরাজের হাতে ক্যাচ দিয়ে ওই সংগ্রহেই প্যাভিলনে ফিরেছেন সেঞ্চুরিয়ান ব্র্যাথওয়েট।  লোয়ার অর্ডারের শেন ডোরিচকেও ব্যক্তিগত ৪ রানে ফেরান টাইগার দলপতি সাকিব।

আর মেহেদি হাসান মিরাজ শিকার করেছেন রোস্টন চেজ (২) ও জ্যাসন হোল্ডারের (৩৩)  উইকেট। তবে শেই হোপকে কেউ শিকারে পরিণত করতে পারেননি।  দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫০ রানে অপরাজিত থেকে গিয়েছেন চা বিরতিতে।  

এরআগে ২ উইকেটে ২০১  রান নিয়ে  দ্বিতীয়  দিনের খেলা শুরু করে স্টুয়ার্ট ল'র শিষ্যরা।

নিজেদের প্রথম ইনিংসে সাকিবরা টেস্ট ফর্মেটে নিজেদের সর্বনিম্ন ৪৩ রানে অলআউট হয়েছে।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮
এইচএল/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।