[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৫ শ্রাবণ ১৪২৫, ২০ জুলাই ২০১৮

bangla news

টাইব্রেকারে ব্রাজিলের কাছে আর্জেন্টিনার হার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৫ ৬:২৭:২৮ পিএম
সেভ দ্য চিলড্রেন ম্যাচ। ছবি: সংগৃহীত

সেভ দ্য চিলড্রেন ম্যাচ। ছবি: সংগৃহীত

চলমান রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি না হলেও ঢাকার রায়েরবাজার বস্তি এলাকায় ঠিকই মুখোমুখি হলো দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। সেখানে বসবাসকারী ক্ষুদে সমর্থকরা প্রিয় দলের জার্সি গায়ে জড়িয়ে বৃহস্পতিবার (৫ জুলাই) মুখোমুখি হয় বৈশাখী মাঠে। 

সকাল ১০টায় অনুষ্ঠিত এ খেলায় সুবিধাবঞ্চিত শিশুদের উৎসাহ দিতে মাঠে ছিলেন একদল তারকা।

আর্জেন্টিনা ইতোমধ্যে বিশ্বকাপ থেকে বিদায় নিলেও ক্ষুদে সমর্থকরা হতাশ হয়নি। প্রিয় দলের জার্সি পরে মাঠ দাপিয়েছে রায়েরবাজারের বস্তিতে বসবাসকারী একদল শিশু। দুই দলই দারুণ খেলে ১-১ গোলে ড্র-তে নির্ধারিত ৯০ মিনিট শেষ করে। পরবর্তীতে টাইব্রেকারে ১-০ গোলে জয় পায় ব্রাজিল।

ইরেশ যাকের, চৌধুরী জাফরুল্লাহ শরাফত, মুন্নী সাহা, সামিনা চৌধুরী, একাধিক ফুটবলারসহ একঝাঁক তারকা মাঠে উপস্থিত হয়ে বাচ্চাদের উৎসাহ দেন। ‘সুযোগ পেলে সুবিধাবঞ্চিত শিশুরাও জাতিকে অনেক কিছু দিতে পারবে। প্রতিটি শিশুরই একটি আনন্দময় শৈশবের অধিকার রয়েছে। আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স থেকে যেভাবে অনেক ফুটবল তারকার জন্ম দিয়েছে, ঢাকার বস্তিবাসী শিশুরাও তেমনি সুযোগ পেলে নিজেদের প্রতিভার স্বাক্ষর রাখবে’- এই আশাবাদ নাট্যকর্মী ও শক্তিমান অভিনেতা ইরেশ জাকেরের।

সেখানে উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেনে শিশুদের জন্য প্রোগ্রামের পরিচালক হোসনে আরা খন্দকার, প্রোগ্রাম ডেভেলপমেন্ট ও কোয়ালিটি পরিচালক রিফাত বিন সাত্তার এবং মানবিক সাহায্য সংস্থার পক্ষ থেকে স্বপ্না রেজা।

প্রতিটি শিশুরই সুরক্ষা, বিকাশ ও উন্নয়নের পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের অধিকার রয়েছে। বস্তিতে বসবাসকারী সুবিধাবঞ্চিত শিশুরা অনেক সময় খেলাধুলায় অংশগ্রহণের ন্যূনতম অধিকার থেকে বঞ্চিত হয়। সেভ দ্য চিলড্রেন শিশুর শিক্ষা, পুষ্টি-বিষয়ক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণের অধিকারকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে।

 বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ০৫ জুলাই, ২০১৮

এমকেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa