ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ডে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ৪, ২০১৮
সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ডে বাংলাদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

নিজেদের ক্রিকেট ইতিহাসে এক ইনিংসে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়লো বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ রানে সবকটি উইকেট হারানো সাকিবরা এদিন শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। এর আগে ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বো টেস্টে ৬২ রানের ইনিংসটিই টাইগারদের আগের সর্বনিম্ন ইনিংস ছিল।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টসে হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

কেমার রোচের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ১৮ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ।

এই সবকটি উইকেটই নিয়েছেন রোচ। ওপেনার তামিম ইকবালকে ব্যক্তিগত ৪ রানের শেন ডোওরিচের ক্যাচ বানান পেসার রোচ। পরে এক রানে থাকা মুমিনুল হককে শাহি হোপের ক্যাচ বানিয়ে প্যাভিলিয়নে পাঠান এই ডানহাতি।

নিজের পঞ্চম ওভারে শূন্য রানে থাকা মুশফিকুর রহিমকে এলবির ফাঁদে ফেলেন তিনি। একই ওভারের চতুর্থ বলে শূন্য রানে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানও ফেরেন। পরে ঐ ওভারেরই পঞ্চম বলে মাহমুদউল্লাহ’র উইকেটটিও তুলে নেন তিনি।

বাংলাদেশি ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে কিছুটা থিতু হয়ে খেলতে দেখা যায় ওপেনার লিটন দাশকে। তবে ১৪তম ওভারে মিগুয়েল কামিন্সকে তুলে মারতে গিয়ে প্যাভিলনে ফেরেন এই ডানহাতি। দলীয় ৩৪ রানের ২৫ রানই তার ব্যাট থেকে আসে। পরে কামিন্সের শিকারে খুব দ্রুতই ফেরেন নুরুল হাসান ও মেহেদি হাসান।  

পরে জেসন হোল্ডারের শিকার হয়ে নবম ব্যাটসম্যান হিসেবে মাঠ ছাড়েন কামরুল ইসলাম রাব্বি। আর একই বোলারের বলে বোল্ড হয়ে রুবেল হোসেন ফিরলে বাজে রেকর্ডে নাম লেখায় বাংলাদেশ।

লিটন ছাড়া বাকিদের স্কোর ছিল ফোনের ডিজিটের মতো। কেউই ২ অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ০৪ জুলাই, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।