ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুরানো রূপে ‘নতুন’ স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, জুলাই ১, ২০১৮
পুরানো রূপে ‘নতুন’ স্মিথ স্টিভেন স্মিথ। ছবি: সংগৃহীত

তিন মাস পর মাঠে ফিরেছেন। তবে পাওয়া গেছে সেই পুরনো স্টিভেন স্মিথকেই।

কেপ টাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হন সাবেক অজি অধিনায়ক। প্রথমে সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞা পেলেও পরে অনুমতি পেয়েছেন ঘরোয়া ক্লাব ও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট খেলার।

আর ফিরেই জানিয়ে দিয়েছেন সেই স্মিথই আছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি বছরের মার্চে শেষবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাঠে দেখা গিয়েছিল স্মিথকে। আর সে ম্যাচেই ফাঁসেন বল টেম্পারিংয়ের অপরাধে। নিষিদ্ধ হন। তবে তিন মাস পর মাঠে ফিরে স্মিথ বুঝিয়ে দিলেন কতটা ক্ষুধার্ত তিনি৷

বৃহস্পতিবার কিং সিটির ম্যাপেল লিফ নর্থ-ওয়েস্ট গ্রাউন্ডে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার প্রথম ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমেই ঝোড়ো ইনিংস উপহার দিয়েছেন এই অজি ক্রিকেটার। টরন্টো ন্যাশনালসের হয়ে খেলতে নেমে মাত্র ৩৪ বলে হাফসেঞ্চুরি করেন তিনি। হাফসেঞ্চুরিতে পৌঁছাতে ৬টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি৷ ৪১ বলে ৬১ রান করে ফাওয়াদ আহমেদের বলে আউট হয়ে ফেরেন স্মিথ৷

স্মিথদের বিপক্ষ দল ভ্যানকুবার হিট ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২২৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে টরেন্টো ন্যাশনালসের হয়ে অপরাজিত ৯২ রানের ইনিংস খেলেন নিউজিল্যান্ডের অ্যান্টন ডেভিচ। টরেন্টোর অধিনায়ক ড্যারেন স্যামি করেন অপরাজিত ২২ রান আর স্মিথের ৬১ রানে ভর করে ১৯.১ ওভারেই জয় তুলে নেয় টরেন্টো ন্যাশনালস।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘন্টা, ০১ জুলাই, ২০১৮
এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।