[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৭ জুলাই ২০১৮

bangla news

শামীমার ব্যাটে সিরিজ জিতলো বাংলাদেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৯ ৬:৫৯:৪৪ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: ওপেনার শামীমা সুলতানার দাপুটে ব্যাটিংয়ে স্বাগতিক আয়ারল্যান্ড দলের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচও জিতে গেলো বাংলাদেশ নারী ক্রি‌কেট দল। এর ফলে তিন ম্যাচ সিরিজের এক ম্যাচ হাতে থাকতেই সিরিজ জিতে নিলো লাল-সবুজের দল।

শামীমার ৪৯ বলে ৫১ রানের দায়িত্বশীল ইনিংসে স্বাগতিকদের দেওয়া ১২৫ রানের লক্ষ্য সফরকারীরা ছুঁয়ে ফেলেছে ৬ উইকেটের খরচায়।  হাতে ছিল আরও ৫ বল। ফলে দিন শেষে ৪ উইকেটের জয় ধরা দিয়েছে সালমা শিবিরে।

বাংলাদেশের হয়ে ব্যাট হাতে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন ফারজানা হক পিংকী। আয়ারল্যান্ডের হয়ে বল হাতে কিয়ারা ম্যাটক্যাফে, লরা দেলানি ২ টি করে এবং ইসোবেল জয়েস ও  এইমার রিটার্ডসন ১ টি করে উইকেট নিয়েছেন।

এর আগে শুক্রবার (২৯ জুন) স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে সিসিলি জয়েসের ৪৭ বলে ৬০ ও অধিনায়ক লরা দেলানির ২৮ বলে ২০ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২৪ রানের পুঁজি পায় আয়ারল্যান্ড।

বাংলাদেশ নারী দলের হয়ে বল হাতে জাহানারা আলম, নাহিদা আক্তার ২টি করে এবং রুমানা আহমেদ ও ফাহিমা খাতুন ১ টি করে উইকেট শিকার করেছেন।

নিজেদের ইতিহাসে প্রথমবার এবং সেই সাথে দেশের বাইরেও এটি টাইগ্রেসদের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়।

এইচএল/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa