ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দাপুটে ক্রি‌কে‌টের আভাষ দিলেন রোডস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, জুন ২০, ২০১৮
দাপুটে ক্রি‌কে‌টের আভাষ দিলেন রোডস স্টিভ রোডস। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: চলতি মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশ ক্রি‌কে‌টের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান স্টিভ রোডস। এর পর বুধবার (২০ জুন) প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের মুখোমুখি হন এই সাবেক ইংলিশ ক্রিকেটার। সংবাদ সম্মেলনে তিনি আশা প্রকাশ করে জানান, আসন্ন  ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজে তার শিষ্যরা স্বাগতিকদের ওপর প্রাধান্য বিস্তার করবে।

সিরিজের শুরুটা ভাল করলেই ফল ভালো আসার সম্ভাবনা বেশি থাকে। তার মতে,  সাকিব, তামিমদের মতো সিনিয়িররা সেটা করতে পারলেই সিরিজ জয়ের কাজটিও সহজ হয়ে যাবে।

রোডস বলেন, 'টেস্ট সিরিজটা খুব একটা জটিল হবে না। আমরা টেস্ট ম্যাচ জয়ের সর্বাত্মক চেষ্টাই করবো।   সেজন্য আমাদের শুরটা ভাল করতে হবে। সেটা করতে পারলেই বাকি কাজগুলো সহজ হয়ে যাবে। আপনারা নিশ্চয়ই জানেন ক্রি‌কে‌ট কোন মহাকাশ বিজ্ঞান নয়।   এখানে  আপনাকে মাঠের খেলাটা ভাল খেলতে হবে এবং  প্রতিপক্ষের ওপর প্রভাব বিস্তার করতে হবে।   আমরা চেষ্টা করবো যেন তারা ম্যাচেই ফিরতে না পারে। '

তবে ওয়েস্ট  ইন্ডিজের বাউন্সি উইকেটে টাইগারদের জন্য কাজটি কতটা সহজ হবে না, এটাও জানেন রোডস। বলেন, 'ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার আগে আমরা তিনদিন অনুশীলনের সুযোগ পাচ্ছি। শ্রীলঙ্কার বিপক্ষে ওদের চলতি সিরিজটি দেখলে বুঝবেন ওখানকার উইকেট বাউন্সি যা বোলারদের জন্য সহায়ক হবে। আমার মনে হয় আমাদের সঙ্গে সিরিজেও উইকেট এমনই হবে। অতএব যে ক'টা দিন আমরা এখানে সময় পাব ওভাবেই  প্রস্তুতি নিব। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজে প্রস্তুতির উইকেটও আশা করি আমাদের এখানকার মতোই হবে। '

টেস্ট ক্রিকেটে রোডসের এমন ঘোষণা সীমিত ওভারের ক্রিকেটেও ভালো কিছুরই আভাস দেয়।

আগামি ৪ থেকে ৮ জুলাই অ্যান্টিগুয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ।  

দ্বিতীয় টেস্ট ম্যাচটি গড়াবে ১২ থেকে ১৬ জুলাই জ্যামাইকার স্যাবাইনা পার্কে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ২০ জুন ২০১৮

এইচএল/ এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad